চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

‘বিএনপি সত্যিকারের রাজনৈতিক দল হলে নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় অংশ নিতো’

Fresh Add Mobile
বিজ্ঞাপন

চাঁদপুর প্রতিনিধি: বিএনপি সত্যিকারের রাজনৈতিক দল হলে নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় অংশ নিতো বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি।

বিজ্ঞাপন

তিনি আজ শুক্রবার সকালে চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, নির্বাচনী প্রক্রিয়াকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার সব করেছে আওয়ামী লীগ সরকার। স্বাধীনতার ৫০ বছরে এই প্রথম নির্বাচন কমিশন গঠনের জন্য যেই আইনটি প্রয়োজন ছিল সেটি প্রণীত হলো। আগেও যদি দেখেন, নির্বাচন কমিশনকে স্বাধীন করার জন্যে, প্রধানমন্ত্রী দপ্তরের অধিনতা থেকে স্বাধীন করার জন্য, আর্থিক স্বাধীনতার জন্য সব কিছু করেছেন শেখ হাসিনা সরকার।

তার আগে ২০০৭-০৮ সালে ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়ন, জাতীয় পরিচয় পত্র, স্বচ্ছ ব্যালট বাক্স করাসহ পুরো নির্বাচনী প্রক্রিয়াকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তা সব করেছে আওয়ামী লীগ সরকার। কিন্তু বিএনপি জামায়াত ক্ষমতায় থাকাকালীন সময়ে নিরপেক্ষ নির্বাচনতো দূরে থাক ১ কোটি ৩০ লক্ষ ভুয়া ভোটার সম্বলিত ভোটার তালিকা তৈরি করেছিল বলে জানান শিক্ষামন্ত্রী।

বিজ্ঞাপন
Reneta April 2023

দীপু মনি আরও বলেন, নির্বাচন পরিচালনায় একটি সার্চ কমিটি গঠন করা হয়েছে। সেখানে রাজনৈতিক দলসহ সমাজের বিশিষ্ট মানুষ আছেন তাদের সকলের মতামতের ভিত্তিতে একটি নির্বাচন কমিশন গঠন করতে যাচ্ছে। এই সময়ে বিএনপি যদি সত্যি একটি রাজনৈতিক দল হতো, তবে বিএনপির উচিৎ ছিল এই প্রক্রিয়াতে সম্পৃক্ত হয়ে সেখানে অংশগ্রহণ করা। আবার তারা বলছেন, তারা নাম দিচ্ছেন না, কিন্তু এই বিশিষ্ট ব্যক্তিদের তালিকায় এমন নাম আছে, যারা সরাসরি বিএনপির সাথে উপদেষ্টাসহ নানাভাবে জড়িত রয়েছে।

অনুষ্ঠানে প্রশাসন, পুলিশ বিভাগ, জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন
Bellow Post-Green View