চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলা একাডেমির মহাপরিচালককে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের অভিনন্দন

জাতিসত্তা’র কবি মুহম্মদ নূরুল হুদা বাংলা একাডেমির মহাপরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করায় তাকে অভিনন্দন জানিয়েছে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ। চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের পক্ষ থেকে সভাপতি কবি নজমুল হেলাল বাংলা একাডেমির মহাপরিচালক দপ্তরে কবি মুহম্মদ নূরুল হুদার হাতে ফুলের তোড়া উপহার দেন।

সত্তর দশকের একজন প্রথিতযশা কবি মুহম্মদ নুরুল হুদা ১৯৪৯ সালের ৩০ সেপ্টেম্বর কক্সবাজারে জন্মগ্রহণ করেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা অর্ধ শতাধিক। ১৯৮৮ সালে বাংলা কবিতায় উল্লেখযোগ্য অবদানের জন্য তাকে বাংলা একাডেমী পুরস্কার এবং ২০১৫ সালে একুশে পদক প্রদান করা হয়। তিনি এর আগে নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ছিলেন। বর্তমানে তিনি জাতীয় পর্যায়ে নজরুল জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন।

বিজ্ঞাপন

কবি নূরুল হুদা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাহিত্য পাতা আর্টস ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক ছিলেন। বাংলা একাডেমিতে তিনি কবি হাবীবুল্লাহ সিরাজীর স্থলাভিষিক্ত হলেন।

২০১৮ সাল থেকে বাংলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব সামলে আসা কবি হাবীবুল্লাহ সিরাজী গত ২৪ জুন মারা যান। এরপর বাংলা একাডেমির সচিব এএইচএম লোকমান প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন।

বিজ্ঞাপন