চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বলিউড মসৃণ জায়গা নয়, দিব্যা জানালেন তার টিকে থাকার গল্প

১৯৯৪ সালে ‘ইশক ম্যায় জিনা, ইশক ম্যায় মারনা’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক করেছিলেন অভিনেত্রী দিব্যা দত্তর। সিনেমাতে মূল ভূমিকায় তাকে না দেখা গেলেও বেশ কিছু সিনেমাতে অভিনয় করেছিলেন তিনি। তবে বলিউডে তার যাত্রাটি খুব মসৃণ ছিলো না। সম্প্রতি সেই বিষয়েই এক সাক্ষাতকারে মুখ খুলেছেন এই অভিনেত্রী।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাতকারে দিব্যা জানিয়েছেন যে, বহুবার এমন হয়েছে সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েও শেষ মুহুর্তে আমাকে বিনা কারণে সেটি থেকে বাদ দেওয়া হয়েছে। যা আমার কাছে সত্যিই খুব দুঃখজনক একটি বিষয় ছিল। মানসিকভাবে একারণে বহুবার ভেঙে পড়েছিলাম।

বিজ্ঞাপন

বার বার বাদ পড়েও মুষড়ে পড়েননি দিব্যা। জানালেন, প্রতিটা সিনেমা থেকে বাদ দেয়ার পর মা আমাকে জিজ্ঞেস করতেন, কী হয়েছে আমার? আমি বলতাম আমাকে সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছে। ঠিক তখনই মা বলতেন তাই বলে কী জীবন থেমে থাকবে কিংবা শেষ হয়ে যাবে নাকি?

বিজ্ঞাপন

চলচ্চিত্রে অভিনয় করে দিব্যা দত্ত একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, দুইবার আইফা অ্যাওয়ার্ড ও দুইবার জি সিনে অ্যাওয়ার্ড সহ একাধিক অ্যাওয়ার্ড জিতেছিলেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা তালিকায় রয়েছে ভীর-জারা, আজা নাচলে, দিল্লী-৬, ভাগ মিলখা ভাগ সহ আরো বেশ কিছু সিনেমা।