চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বরিশাল নগরীর রাস্তাগুলো এখন আবর্জনার স্তুপ

বরিশাল নগরীর সড়ক এবং বাসা-বাড়ী থেকে তিন দিন ধরে আবর্জনা অপসারণ করছে না সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। এর ফলে সড়কে ময়লার স্তুপ জমে আছে। দুর্গন্ধে লোকজন চলাফেরা করতে পারছে না।

বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বর থেকে ব্যানার অপসারণ নিয়ে গত বুধবার বিসিসির কর্মী, ছাত্রলীগ ও যুবলীগ নেতা কর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে পরিচ্ছন্ন কর্মীরা সড়কে আবর্জনা ফেলে অবরোধ করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নিত্যকার আবর্জনা অপসারণ থেকে বিরত রয়েছেন পরিচ্ছন্ন কর্মীরা। তিন দিন ধরে বরিশাল নগরীর গৃহস্থালী বর্জ্য ও সড়কের আবর্জনা অপসারণ করছে না সিটি করপোরেশনের এক হাজার পরিচ্ছন্ন কর্মীরা। ময়লার স্তুপ জমে আছে সড়কে। দুর্গন্ধে অতিষ্ঠ নগরবাসী।

সিটি করপোরেশনের বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ওমর ফারুক বলেন, মামলা অবিলম্বে প্রত্যাহার করুন। আমরা কাজ করতে চাই, ময়লা পরিষ্কার করতে চাই, পানি সরবরাহ করতে চাই। অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে আমাদেরকে আমাদের কাজে ফিরে যেতে দিন।

বিজ্ঞাপন

মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনও করেছে তারা।

মানববন্ধনে অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে তারা বৃহত্তর আন্দোলনের হুমকি দেন।

সিটি করপোরেশন কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, ইউএনও সাহেব আপনি আপনার মামলা প্রত্যাহার করুন। যারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসারত আছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করুন। আপনি যে অন্যায় করেছেন তার জন্য ক্ষমা চান।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আজকের শুধু সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মানবন্ধন করেছেন এর পরে কঠোর থেকে কঠোরতম কর্মসূচি ঘোষণা করা হবে। তখন প্রশাসনের লোক সমঝোতা করতে চাইলে আমরা আর পিছুপা হব না।

বিজ্ঞাপন