চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বরিশালে বাল্যবিবাহ প্রতিরোধে শিশু ফোরামের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত

বরিশালে বাল্যবিবাহ প্রতিরোধে শিশু ফোরামের ত্র-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বরিশালের বাকেরগঞ্জ উপজেলা শিশু ফোরামের এই ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, মোহাম্মদ আবু জাফর ডেপুটি ম্যানেজার চাইল্ড গভর্নেন্স, মৃদুল ইসলাম, ফিল্ড অফিসার কমিউনিকেশন সেভ দ্য চিলড্রেন, গোপাল চন্দ্র শীল, প্রজেক্ট কোর্ডিনেট সেইন্ট-বাংলাদেশ,সাদ্দাম হোসেন ডেবিট, প্রজেক্ট অফিসার কমিউনিটি মোবিলাইজেশন চাইল্ড পার্টিসিপেশন বাকেরগঞ্জ, সিআরপি ভলেন্টিয়ার এবং শিশু ফোরামের সদস্য বিন্দু।

উক্ত সভায় সভাপতিত্ব করেন মো. রবিউল শেখ। প্রথম শুভেচ্ছা বক্তব্য মধ্য দিয়ে সকলের উপস্থিতিতে আগের সভার রেজুলেশন পাঠ করে শুনানো হয় এবং আজকের সভার আলোচ্য বিষয়গুলো নির্ধারণ করা হয় এবং অনিয়মিত সদস্যদের পরিবর্তে গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে নতুন সদস্যদের শিশু ফোরামের যুক্ত করা হয় ।

বিজ্ঞাপন

ফোরামের সদস্যরা ভোটের মাধ্যমে নতুন সদস্যদের নির্বাচিত করেন। ৩ জন নারী সদস্য নির্বাচনে অংশগ্রহণ করেন, সকলের ভোটের মাধ্যমে তামান্না ইসলাম ও রিমি আক্তার নির্বাচিত হয়েছে, এছাড়াও ছেলে শিশু জুবায়ের খান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।এই নির্বাচনের মধ্য দিয়ে উপজেলার শিশু ফোরামের ১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

এছাড়াও পূর্বে বাকেরগঞ্জ শিশু ফোরাম দ্বারা কি কি কাজ পরিচালিত হয়েছে তা আলোচনা করেন ও বাল্যবিবাহ প্রতিরোধে শিশু ফোরামের সদস্যদের করনীয় কি এই বিষয়ে আলোচনা করেন ঢাকা থেকে আগত আবু জাফর মো. হোসেন এবং মৃদুল ইসলাম।

বিজ্ঞাপন