চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বন্যায় কেরালায় বিমানবন্দর বন্ধ

বন্যার পানিতে সয়লাব পুরো কেরালা। উপায়ান্তর না দেখে শনিবার পর্যন্ত কেরালার কোচি বিমানবন্দর বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ভারী বর্ষণ আর বন্যার কারণে বুধবার সকালে বিমানবন্ধরটি বন্ধ ঘোষণা করা হয়। আগামী ১৮ তারিখ দুপুর ২টা পর্যন্ত কোনো বিমান উঠানামা করবে না এই বিমানবন্দরে।

বিজ্ঞাপন

বিমানবন্দরের এক মুখপাত্র জানায়, কেরালায় পানির মাত্রা আরো বেড়েই চলেছে। পানি সরিয়ে ফেলতে কঠোর পরিশ্রম করা হচ্ছে কিন্তু সেটা সম্ভব হচ্ছে না। যদিও এয়ারপোর্ট ও রানওয়েতে পানি প্রবেশ করেছে কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি।

বিজ্ঞাপন

কেরালার ইডুক্কি রাজ্যে সরকার আরো বেশি সচেতনতা নিয়েছে কারণ মুল্লাপেরিয়ার বাঁধে পানি ১৪০ ফিটের উপরে উঠে যাওয়ায় সেটি খুলে দেওয়া হয়। বাঁধের গেট খোলার আগে পেরিয়ার নদীর পাশে বসবাসরত শত শত মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

এসব ঘটনার মধ্যে দেশটির স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ৩০ কোটি রুপির সাংস্কৃতিক কর্মকাণ্ডের ফান্ড মূখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হয়। আর পর্যটকদের আহ্বান জানানো হয়েছে যেন ইডুক্কির সুপরিচিত পাহাড়ী এলাকা মুন্নারে না যায়। শুধু কর্মকর্তাদের গাড়ি ছাড়া আর কোনো গাড়িই শহরে প্রবেশ করছে না।

গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া বৃষ্টিতে এরই মধ্যে বন্যায় ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে ৮ হাজার কোটি টাকায়। শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছে ৬০ হাজার মানুষ আর পানির নিচে তলিয়ে গেছে ১০ হাজার কিলোমিটার রাস্তা ও শত শত বাড়িঘর।

Bellow Post-Green View