চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বদলে যাচ্ছে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর

নতুন নম্বর ০২২২৩৩-৫৫৫৫৫

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ঢাকার কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ফোন নম্বর পরিবর্তন হচ্ছে। আগামী ১১ এপ্রিল সকাল ১১টা থেকে চালু হবে ১১ ডিজিটের নতুন নম্বর ০২২২৩৩-৫৫৫৫৫।

ওই দিন থেকে নিয়ন্ত্রণ কক্ষের বর্তমান নম্বর ৯৫৫৫৫৫৫-এ আর কখনো ফোন করার সুযোগ থাকবে না বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদারের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স তথ্য পাওয়ার ভিত্তিতে সেবা প্রদান করে থাকে। সেবা গ্রহীতাদের তথ্য দেয়ার একটি অন্যতম মাধ্যম হলো টেলিফোন। ১১ ডিজিটের এই নতুন ফোন নম্বরে যেকোনো ল্যান্ড ফোন এবং মোবাইল ফোন থেকে সহজেই কল করা যাবে। এর জন্য অতিরিক্ত আর কোনো নম্বর চাপতে হবে না। ১১ ডিজিটের এই ফোন নম্বরের সাহায্যে একই সাথে ১০ জন সেবাগ্রহীতা ফোন কল করার সুযোগ পাবেন।

নম্বর পরিবর্তনের বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, ‘বর্তমান সরকারের সময়ে সব দিক থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আধুনিকায়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় টেলিফোনে সেবাগ্রহণকারীদের জন্য উন্নত যোগাযোগ-সুবিধা নিশ্চিত করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

ঢাকার কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের সাথে যোগাযোগের ক্ষেত্রে টেলিফোনে আধুনিকতা আনার এই সহযোগিতার জন্য বিটিসিএল-কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক।

বিজ্ঞপ্তিতে আগামী ১১ এপ্রিল সকাল ১১টা থেকে ফায়ার সার্ভিসের ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের সাথে সব ধরনের যোগাযোগের ক্ষেত্রে পরিবর্তিত নম্বর (০২২২৩৩-৫৫৫৫৫) ব্যবহার করার জন্য সংশ্লিষ্ট সকলকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।