চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফুচকার টকে টয়লেট ক্লিনার!

Nagod
Bkash July

বেশ জনপ্রিয় খাবার ফুচকার তেঁতুলের টক পানিতে টয়লেট ক্লিনারের তরল মেশানোর অভিযোগে এক দোকানীকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ঘটনাটি ভারতের গুজরাটের আহমেদাবাদে। গত শনিবার ফুচকাওয়ালা চেতন নানজি মারভাদিকে এই দণ্ড দেয় আদালত।

Reneta June

২০০৯ সালে চেতনের বিরুদ্ধে এই সংক্রান্ত অভিযোগে বিশেষ আদালতে মামলা দায়ের করে আহমেদাবাদ মিউনিসিপাল কর্পোরেশেন।  ফুচকায় থাকা তেতুলের পানিতে চেতন কিছু মিশিয়ে দেয় বলে আমেদাবাদের লাল-দরজা এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আসছিলো

অভিযোগের প্রেক্ষিতে ওই জল ফুড টেস্টিং ল্যাবোরেটরিতে পাঠায় কর্পোরেশন। তাদের রিপোর্টে দেখা যায় ফুচকার পানিতে মেশানো রয়েছে টয়লেট পরিষ্কার করার অক্সালিক অ্যাসিড। তার পরই তাঁর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়। চেতন ফুচকা বিক্রির পর অবশিষ্ট জল রাস্তায় ফেলে দিয়ে নোংরাও করতেন বলে অভিযোগ ছিলো স্থানীয়দের।

সাত বছর মামলা চলার পর আদালত চেতনের সাজা ঘোষণা করেন। বিচারচলাকালীন সময়ে বরাবরই নিজেকে নিদোর্ষ প্রমাণ করা চেতন বলে, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ নেই।

আইনজীবি মনোজ খান্ডার আদালতে জানান, চেতন যেটা করেছে সেটা অপরাধ। অনেক মানুষ এর সঙ্গে জড়িত ছিল। সবচেয়ে বড় কথা গোটা বিষয়ে সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রশ্নের মুখে পড়েছিল।

BSH
Bellow Post-Green View