চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রেক্ষাগৃহে ‘কসাই’ মুক্তিতে কোনো বাঁধা নেই

সেন্সর বোর্ডে আটকে আছে পরিচালক অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ ও ‘মেকাপ’ সিনেমা দুটি। এই দুই সিনেমাতেই একাধিক দৃশ্যের সংলাপ নিয়ে আপত্তি জানায় চলচ্চিত্র সেন্সর বোর্ড। অনেকেই ধারণা করছিলেন, এ নির্মাতার আসন্ন ‘কসাই’ সিনেমাটিও সেন্সরে আটতে যেতে পারে!

তবে এ সিনেমাটির ক্ষেত্রে তেমনটা হয়নি। সেন্সর বোর্ড জানিয়েছে, এই সিনেমা মুক্তিতে কোনো বাঁধা নেই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার সেন্সর বোর্ড থেকে মুক্তির প্রাথমিক অনুমতি দেয়া হয়েছে বলে চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন পরিচালক অনন্য মামুন ও এই ছবির কেন্দ্রীয় চরিত্র নিরব।

বিজ্ঞাপন

রোজিনার ‘ফিরে দেখা’ সিনেমা শেষ করে দুদিন আগে ঢাকায় ফিরেছেন নিরব। মঙ্গলবার সন্ধ্যায় তিনি চ্যানেল আই অনলাইনকে বলেন, কসাই পরিপূর্ণ সিনেমা। সেন্সর বোর্ড থেকে মৌখিকভাবে মুক্তির অনুমতি পাওয়া গেছে। এ সপ্তাহেই সেন্সর সনদ হাতে চলে আসবে।

অনন্য মামুনও একই কথা বললেন। তার কথা, মেকাপ ওটিটিতে মুক্তি পাচ্ছে ২১ মার্চ। এরপরে ‘কসাই’ আসবে।

ফেব্রুয়ারিতে টানা ২০ দিন শুটিং হয় ‘কসাই’ এর। নির্মাতা বলেন, কসাই সিনেমা হলের জন্য পূর্ণদৈর্ঘ্য সিনেমা। গানও রয়েছে। সংগীত করছেন কলকাতার লিংকন। অনন্য মামুন বলেন, কসাই সমাজ পরিবর্তনের গল্প হবে। যারা স্বপ্ন দেখে বিদেশ যাবেন, তাদের বিদেশ যাওয়াটা যে কতো কষ্টের সেই গল্প উঠে আসছে কসাই-তে। এর মধ্যে থাকবে বিভিন্ন সাসপেন্স।

আয়েশা নুদরাত প্রেজেন্টস ‘কসাই’ সিনেমায় নিরব ছাড়াও অভিনয় করেছেন রাশেদ অপু, নওশাবা, এলিনা শাম্মী, প্রিয়মনি, এল আর খান সীমান্ত, শাহীন মৃধা প্রমুখ। নায়ক নিরব জানান, একটি পুরোপুরি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে। গল্পনির্ভর সিনেমা এটি। থাকবে হিংস্রতা, মূল্যবোধ।