চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রমিজ ডে’তে প্রতিজ্ঞা করুন নিজের কাছেই

ভ্যালেন্টাইন উইকের পঞ্চম দিনটি হলো প্রতিজ্ঞা করার দিন। অর্থাৎ, ‘প্রমিজ ডে’। প্রিয়জনকে কথা দেয়ার দিন আজ। তবে কথা দিয়ে তা ভুলে গেলে চলবে না। আজকের দিনে দেয়া কথা সারা জীবন অক্ষরে অক্ষরে পালন করতে হবে।

‘প্রমিজ ডে’তে প্রেমিক-প্রেমিকারা সাধারণত একে অপরের সঙ্গে পুরো জীবন ভালোবেসে কাটিয়ে দেয়ার প্রতিজ্ঞা করে থাকে। কিন্তু তার থেকেও বেশি জরুরি নিজের কাছে কিছু প্রতিজ্ঞা করা। জেনে নিন সেগুলো সম্পর্কে।

নিজের কাছে প্রতিজ্ঞা করুন যে সঙ্গীকে কখনোই কষ্ট দেবেন না। কারণে অকারণে যে ঝগড়াগুলো করেন সেগুলো থেকে নিজেকে বিরত রাখার চেষ্টা করবেন। কারণ অহেতুক রাগারাগি সম্পর্ক নষ্ট করে।

বিজ্ঞাপন

সঙ্গীর প্রতি বিশ্বস্ত থাকার প্রতিজ্ঞা করুন। ক্ষণিকের বিরক্তির কিংবা একঘেয়েমির জন্যও যেন বিশ্বস্ততা না হারান, সেই বিষয়ে প্রতিজ্ঞা করুন নিজের কাছে।

ভালোবাসার মানুষটিকে সুখে-দুঃখে সবসময় সহযোগিতা করার প্রতিজ্ঞা করুন। যে কোনো পরিস্থিতিতে তাকে সমর্থন করার মতো মানসিকতা তৈরি করুন।

দুজনের সম্পর্কের বন্ধুত্ব সব সময় অটুট রাখার প্রতিজ্ঞা করুন। অনেক ক্ষেত্রেই দেখা যায় প্রথমে বন্ধুত্ব থাকলেও কিছুদিন পরেই একে অপরের উপর কর্তৃত্ব জাহির করার প্রবণতা তৈরি হয় যা সম্পর্কের জন্য ক্ষতিকর।

বিজ্ঞাপন