চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রধানমন্ত্রীর সহযোগিতা চান অভিনেতা ফরিদ আলী

টিভি ও চলচ্চিত্রাভিনেতা ফরিদ আলী গুরুতর অসুস্থ। ডায়াবেটিকসহ হৃৎযন্ত্রের বিভিন্ন জটিল রোগে ভুগছেন এক সময়ের জনপ্রিয় এ কৌতুক অভিনেতা।

উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন তার  পরিবারের সদস্যরা।

হাসপাতালের সাদা বিছানায় আনমনা হয়ে বসে আছেন যে মানুষটি তিনি ফরিদ আলী। ছোট এবং বড়পর্দার এক সময়ের জনপ্রিয় মুখ। ফরিদ আলী নামের সঙ্গে হয়তো দর্শকের স্মৃতির নীচে চাপা পড়ে গেছেন ব্যক্তি মানুষটিও।

নানা শারীরিক সমস্যা নিয়ে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশীপ হাসপাতাল ঘুরে ৭ দিন আগে ভর্তি হয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে। 

ফরিদ আলীর ছেলে ইশতিয়াক আলী শুভ বলেন, বাবার অবস্থা খুব বেশি একটা ভালো না।  গত ২০-২৫ দিন ধরে অসুস্থ। ডায়াবেটিকসসহ অনেক রোগ। এখন কোন কিছু মনে করতে পারছেন না। হার্টে রিং লাগানো ছিলো সেটা ব্লক হয়ে গেছে।

Advertisement

‘ডাক্তাররা বলেছেন, আবার একটা রিং লাগানো দরকার না হলে পরিস্থিতি আরো খারাপের দিকে যাবে।’

বিটিভি’র প্রথম হাসির নাটক ‘ত্রি-রত্ম’ তে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় আগমন এ অভিনেতার। এরপর ধারাপাত চলচ্চিত্রের মাধ্যমে রূপালী পর্দায় প্রবেশ করেন।

সংগ্রাম, গুন্ডা, রংবাজ, ঘুড্ডি, তিতাস একটি নদীর নাম, সমাধানসহ বিভিন্ন ছবিতে অনন্য অভিনয় প্রতিভা দিয়ে মানুষ হাসানোর সবচেয়ে কঠিন কাজটি করে গেছেন নিয়মিতই। অথচ আজ অর্থাভাবে ব্যাহত হচ্ছে তার সুচিকিৎসা।

ইশতিয়াক আলী জানান, চ্যানেল আইয়ের তরফ থেকে সব সময় ভালো সহোযোগীতা করা হয়। তিনি একজন মুক্তিযোদ্ধা।

‘আমি প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন বাবার সুচিকিৎসার ব্যবস্থা হলে খুব উপকৃত হবো।’

সমাজের সামর্থ্যবানদের একটু সহযোগিতায় হয়তো আবারো সুস্থ হয়ে পরিবারের মাঝে ফিরবেন লাখো মানুষের মুখে হাসি ফোটানো ফরিদ আলী।