চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রচারনায় ব্যস্ত কাউন্সিলর প্রার্থীরা

প্রতীক পাওয়ার থেকেই কোমার বেঁধে মাঠে নেমে পড়েছেন কাউন্সিলর প্রার্থীরা। গণসংযোগ, পোস্টার-হ্যান্ডবিল বিতরণ আর ছোট ছোট মিছিল করে এলাকাবাসীর কাছে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১, ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ডে ঘুরে দেখা গেল কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারনার এ দৃশ্য।

ঢাকার আকাশে ঘুড়ি ওড়ার দৃশ্য খুব বেশি চোখে পড়ে না। কিন্তু সিটি নির্বাচনে ঘুড়িকে কাউন্সিলর প্রার্থীদের প্রতীক করায় এখন সারি সারি ঘুড়ির দেখা মিলছে যেখানে সেখানে। দক্ষিণ সিটি কর্পোরেশনের এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা ঘুঁড়ি এবং ঝুঁড়ির মধ্যে। তাদের আশার জনগনের রায় নিয়ে ওয়ার্ডবাসীর সেবায় কাজ করবে প্রত্যেকে।

Advertisement

কাউন্সিলর প্রার্থীদের প্রতীকের মধ্যে সবথেকে বেশি চাহিদা ছিল ঠেলাগাড়ির। দক্ষিণ সিটির ৯ নম্বর ওয়ার্ডে পছন্দের প্রতিক নিয়ে মানুষের কাছে ভোট প্রার্থনা করছেন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী।  বাডমিন্টন র‌্যাকেট  প্রতীক নিয়ে এই ওয়ার্ডে নির্বাচনের মাঠে আছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

পাশের ১১ নম্বর ওয়ার্ডে অবশ্য সরকারি দলের বিদ্রোহী কোনো প্রার্থী নেই। এলাকায় উন্নয়ন করার খুব বেশি কিছু না থাকলেও আছে নানা প্রতিশ্রুতি। পিছিয়ে নেই এলাকার সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরাও। মতিঝিলের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার মান সমপর্যয়ে নিয়ে আশার জন্য কাজ করবেন তারা।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং সচ্ছ নির্বাচনের মাধ্যমে নিজেদের জনপ্রতিনিধি বেছে নিতে প্রস্তুতি নিচ্ছেন ভোটাররাও।