চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রচারণায় সরগরম দক্ষিণ সিটি, নেই আব্বাস

দক্ষিণ সিটিতে নির্বাচনী প্রচারের মাঠ এখন সরগরম হয়ে উঠেছে। মির্জা আব্বাসকে আদালতে গিয়ে জামিন নেওয়ার আহবান জানিয়েছেন সাঈদ খোকন। অন্যদিকে জামিনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন মির্জা আব্বাসের স্ত্রী।

প্রতীক পেয়ে নির্বাচনের প্রচারে যোগ হয়েছে নতুন মাত্রা। ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী সাঈদ খোকন ইলিশ মাছ প্রতীক নিয়ে সকালে প্রচার শুরু করেন পুরান ঢাকার ধুপখোলা থেকে। দক্ষিণ সিটিতে তার প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত মির্জা আব্বাস মামলার কারণে আত্মগোপনে রয়েছেন। সাঈদ খোকন বলছেন, মির্জা আব্বাসকে আইনি প্রক্রিয়াই অনুসরন করতে হবে।

Advertisement

মীর্জা আব্বাস যদি নিজেকে নির্দোষ মনে করেন তবে তাকে আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করতে আহ্বান জানিয়েছেন সাইদ খোকন। তিনি বলেন, আদালত যদি তাকে জামিন দেয় তবে অবশ্যই নির্বাচনি মাঠে তার চলে আসা উচিত। এভাবে পালিয়ে বেড়ানোটা কোন শুভবুদ্ধিসম্পন্ন লোকের পক্ষে কাম্য নয়।

স্বামীর হয়ে নিবার্চনী প্রচারণা চালাচ্ছেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস। আবারও লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার কথা বলেছেন তিনি। প্রতিযোগিতাপূর্ণ সুষ্ঠু নির্বাচনের আকাঙ্খার কথা জানিয়ে তিনি বলেন, সে সুযোগটাতো এখনো সৃষ্টি হয়নি। সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করে দিতে হবে।

তিনি আরও বলেন, এলাকাবাসী প্রার্থীকে দেখতে চায়। প্রার্থী যদি কাজ করতে না পারে, সামনে না আসতে পারে। বিএনপির কাউন্সিলর প্রার্থীরাও বিভিন্ন ষড়যন্ত্রমূলক হরতালের মামলায় জর্জরিত উল্লেখ করে তিনি সরকারের কাছে একটি প্রতিযোগিতাপূর্ণ সুষ্ঠু পরিবেশের দাবি জানান। অন্য প্রার্থীরাও প্রচার চালাচ্ছেন ঢাকা দক্ষিণে।