চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পেঁয়াজ নিয়ে চক্রান্তকারীদের খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

পেঁয়াজের মূল্যের ক্রমাগত উর্ধ্বগতি মোকাবিলায় পেঁয়াজ বিমানের কার্গোতে করে আমদানি করা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তা নাই।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী বলেন: পেঁয়াজের একটি সংকট দেখা দিয়েছে, এটি মোকাবিলা করায় আমরা দেশের বাইরে থেকে পেঁয়াজ আমদানি করছি। কিন্তু হঠাৎ করে পেঁয়াজের দাম এত কেনো বেড়ে গেলো সেটা দেখা হচ্ছে। আমি তদন্ত করে দেখতে বলেছি। কেউ মজুদ করে পেঁয়াজের দাম বাড়াচ্ছে কিনা।

তিনি আরও বলেন: অনেক সময় প্রাকৃতিক অবস্থার কারণে পেঁয়াজের উৎপাদন কম হয়ে থাকে। আমরা ভারত থেকে পেঁয়াজ আমদানি করে থাকি। বন্যার কারণে সেখানেও পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। সেখানে একটি রাজ্য বাদে সব রাজ্যেই পেঁয়াজের দাম বেশি। ওই রাজ্যে কম কারণ তারা তাদের উৎপাদিত পেঁয়াজ বাইরের রাজ্যগুলোতে বিক্রি করে না।

পেঁয়াজের মজুদদারদের সতর্ক করে প্রধানমন্ত্রী বলেন: পেঁয়াজ চলে আসছে। আর মাত্র এক-দুই দিন। এরপর যারা মজুদ করেছে, তারা কি করে দেখতে চাই। এটা বেশি দিন রাখা যায় না, পচে যায়। শুনছি অনেকে নষ্ট পেঁয়াজ শুকানোর চেষ্টা করছেন।

Bellow Post-Green View