চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পুলিশে পণ্ড খালেদার বাড়ি ঘেরাও কর্মসূচি

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে বেগম জিয়ার বাসভবন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়েছে। তাৎক্ষণিক সমাবেশে ইতিহাস বিকৃতিকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবি করেন সমবেতরা।

খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে জানাতে শনিবার গুলশান দুই নম্বর সেকশনে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত প্রজন্ম, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও মুক্তিযোদ্ধা শহীদ সন্তান সংগঠনের।

তবে পুলিশি বাধার কারণে বেগম জিয়ার বাড়ীর ধারে কাছেও যেতে পারেনি বিক্ষোভকারীরা। প্রথমে তারা সমবেত হয় বনানী মাঠের কাছে। সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে যেতে চাইলে তাদের বাধা দেয় পুলিশ।

Advertisement

বিক্ষোভকারীরা বলেন, আইনের জায়গায় রাষ্ট্র পদক্ষেপ নিয়েছে সেটা ঠিক আছে। কিন্তু আমরা আঘাতপ্রাপ্ত হয়েছি আমরা আমাদের প্রতিবাদ করতে পারছি না। সরকারকে বলবো, মুক্তিযুদ্ধ অস্বীকার অপরাধ আইন করুন। যেন আর কেউ কখনো মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বা বঙ্গবন্ধুর জয় বাংলা নিয়ে কোনো মন্তব্য না করতে পারে। কোনো বিতর্ক করতে না পারে।  

মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান সমবেতরা।

তারা বলেন, পাকিস্তানীদের দালাল হিসেবে আপনি কোনো মন্তব্য করবেন না। আপনার কোনো অধিকার নেই এই দেশে থাকার এবং এই দেশের সুযোগ সুবিধা নেওয়ার। জিয়াউর রহমান যুদ্ধাপরাধী ছিলো নাকি ছিলো না তা আপনাদের উপর ছেড়ে দিলাম, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত ছিলো কিনা তা আপনাদের উপর ছেড়ে দিলাম। জনগণ যাচাই করবেন, খালেদা জিয়ার সঙ্গে কি করা যায়। 

একই সঙ্গে ইতিহাস বিকৃতির প্রতিবাদে বিভাগীয় সদর জেলা ও থানা সদরে গণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।