চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পিএসএলে বাংলাদেশের ‘নতুন দুই’

ড্রাফটে উঠছেন আরিফুল-জাকির

সাকিব-তামিম-মাহমুদউল্লাহ-সাব্বির-বিজয়। বাংলাদেশের পাঁচ ক্রিকেটার খেলেছেন পাকিস্তান সুপার লিগে (পিএসএল)। আগামী আসরে আরও দুই বাংলাদেশি ক্রিকেটারের সুযোগ হতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টুয়েন্টি আসরে।

প্লেয়ার্স ড্রাফটে নাম এসেছে অলরাউন্ডার আরিফুল হক ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসানের। গোল্ড ক্যাটাগরিতে আছেন তারা। ২০১৬ সালের ২০ জানুয়ারি মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে টি-টুয়েন্টি অভিষেক হয় তাদের।

Advertisement

গোল্ড ক্যাটাগরিতে আরও আছেন বর্তমানে টাইগার জাতীয় দলে নিষিদ্ধ সাব্বির রহমান। ২০ নভেম্বর পিএসএলের চতুর্থ আসরের ড্রাফট হবে। ড্রাফট থেকে যেকোনো দলে সুযোগ মিলতে পারে এ তিন ক্রিকেটারের। সাব্বির গত আসরে পিএসএল খেলেছিলেন, সাকিব আল হাসানের বদলি হিসেবে পেশোয়ার জালমির হয়ে।

পিএসএল প্লেয়ার্স ড্রাফটে উন্মুক্ত থাকবেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ও সাকিবকে তাদের দল পেশোয়ার জালমি ছেড়ে দিয়েছে। কোয়েটা গ্ল্যাডিয়েটর্সও রিটেইন করেনি মাহমুদউল্লাহকে।

ছেড়ে দিলেও প্লেয়ার্স ড্রাফট থেকে আবারও তাদের দলে টানতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ২০১৯ সালের শুরুতে হবে পিএসএলের চতুর্থ আসর।