চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পালিয়ে যাওয়া ১০ করোনা রোগীকে ফিরিয়ে আনা হলো হাসপাতালে

‘পালিয়ে যাওয়া’ ভারত ফেরত দশ করোনা রোগীকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ফেরত আনা হয়েছে। সোমবার রাতে তাদের শনাক্ত করে পুলিশ হেফাজতে নেওয়া হয় এবং পরে যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। 

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারত থেকে আসা করোনা পজেটিভ রোগীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসার নির্দেশ ছিল সরকারের। সে অনুযায়ী বেনাপোল ইমিগ্রেশন পুলিশ ও স্বাস্থ্য বিভাগের সদস্যরা করোনা রোগী শনাক্ত করে যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠান। এরমধ্যেই গত শনি ও রোববারের মধ্যে ১০ জন করোনা রোগী হাসপাতাল থেকে পালিয়ে যান, যাদের মধ্যে ৭ জনই ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে আসা।

বিজ্ঞাপন

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলীপ কুমার রায় জানান, করোনা রোগীরা জরুরি বিভাগে ভর্তি হওয়ার পর ওয়ার্ডবয় তাদের সাথে নিয়ে করোনা ওয়ার্ডে যাচ্ছিলেন। ওয়ার্ডে পৌঁছানোর আগেই তারা পেছন থেকে পালিয়ে যান। পরে তাদের ফেরৎ আনতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হয়।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, বিষয়টি জানার পর পুলিশের পক্ষ থেকে পলাতক রোগীদের তথ্য সংগ্রহ করে তাদের শনাক্ত করার কাজ শুরু হয়। সোমবার দুপুরের মধ্যেই সবাইকে শনাক্ত করা হয়। এরপর রোগীদের নিজ নিজ জেলার স্বাস্থ্য বিভাগের জিম্মায় দেওয়া হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের তথ্য অনুযায়ী, চলতি মাসে এখন পর্যন্ত বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে আসা মোট ২৭ জন করোনা রোগীকে যশোর জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন