চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাঁচ ম্যাচ পর জয়ের মুখ দেখল ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে অবশেষে জয়ের মুখ দেখেছে ব্রাজিল। পাঁচ ম্যাচ জয়হীন থাকার পর মঙ্গলবার আবু ধাবিতে সাউথ কোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ড্র, হার, ড্র, ড্র, হার- সাউথ কোরিয়া ম্যাচের আগে ব্রাজিলের সবশেষ পাঁচ লড়াইয়ের এই হল ফলাফল। শেষ ম্যাচটি ছিল আবার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে। সেই ম্যাচে হারের জ্বালা আর একটি জয়ের আশায় সাউথ কোরিয়ার বিপক্ষে শুরু থেকেই হামলে পড়ে সেলেসাওরা। যথারীতি চোটের জন্য এ ম্যাচেও ছিলেন না দলের অন্যতম তারকা নেইমার।

বিজ্ঞাপন

মোহাম্মদ বিন আবু জায়েদ স্টেডিয়ামে ব্রাজিলের শুরুটা হয় দারুণ। রেনান লোদির পাসে নবম মিনিটেই লুকাস পাকেতার গোলে সেলেসাওদের এগিয়ে যাওয়া।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়ার পর বেশ তেড়েফুঁড়েই আক্রমণে উঠেছে সাউথ কোরিয়া, তাতে লাভ হয়নি। বরং ৩৬ মিনিটে দ্বিতীয়বারের মতো এগিয়ে যায় টিটের দল। ফাউলের কারণে সাউথ কোরিয়ান ডি-বক্সের ঠিক বাইরে মিলেছিল ফ্রি-কিক, সেখান থেকে স্পটকিকে ব্যবধান ২-০ করেন ফিলিপে কৌতিনহো।

ম্যাচের ৪২ মিনিটে কৌতিনহোই প্রায় নিজের জালে বল ঢুকিয়ে ফেলছিলেন। ব্রাজিল ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিক নিয়েছিলেন জুং উয়ু-ইয়ং। বল সেলেসাও গোলরক্ষক অ্যালিসনের হাতে পড়লেও ফসকে বেড়িয়ে আসার মুখে পায়ে লাগে কৌতিনহোর। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের পায়ে লেগে বল জালে ঢোকার মুখে বারে লেগে ফিরলে দ্রুত বাইরে পাঠিয়ে দেন এ ফরোয়ার্ড।

পরের অর্ধেও আধিপত্য ধরে রেখে আবারও গোল আদায় করে নিয়েছে ব্রাজিল। ডি-বক্সের বাঁ-প্রান্ত থেকে রেনান লোদির ক্রস ধরে ৬০ মিনিটে ডান পায়ের জোরাল শটে ব্রাজিলের জার্সি গায়ে প্রথম গোল পান জুভেন্টাস ডিফেন্ডার দানিলো।

পরে ৭৫ মিনিটে সাউথ কোরিয়ার ব্যবধান কমানোর সুযোগ থামিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। ডি-বক্সের বাইরে থেকে বেশ জোরাল এক শট নেন টটেনহ্যাম হটস্পারে খেলা ফরোয়ার্ড হিউন মিন-সন। লিভারপুলে খেলা অ্যালিসনের সেই শট ঠেকাতে কোনো সমস্যাই হয়নি। ২০১৮ বিশ্বকাপে জার্মানিকে বিদায় করে দেয়া সাউথ কোরিয়াকে নিজ মহাদেশে ম্যাচ শেষ করে শূন্যহাতে।

Bellow Post-Green View