চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পশ্চিমবঙ্গের ভোটার হলেও প্রার্থী নন মিঠুন চক্রবর্তী

ভারতের পশ্চিমবঙ্গের বিজেপির চূড়ান্ত প্রার্থিতালিকায় স্থান পেলেন না মিঠুন চক্রবর্তী। দিন দুই আগে খবর আসে, কলকাতায় মণীন্দ্র রোডের ঠিকানাতে ভোটার হয়েছেন মিঠুন। 

মঙ্গলবার শেষ ১১টি আসনের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। বাকি দুটি কেন্দ্রের প্রার্থীবদলের ঘোষণাও করেছে। কিন্তু ১৩ জনের তালিকায় নাম নেই মিঠুন চক্রবর্তীর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দিন দুয়েক আগেই ঠিকানা বদল করেন মিঠুন চক্রবর্তী। মণীন্দ্র রায় রোডের ঠিকানায় তার ভোটার কার্ড তৈরি হয়। হঠাৎ করেই ভোটার কার্ডের ঠিকানা বদল জোর জল্পনা তৈরি করেছিল। রাজনৈতিক মহল মনে করছিল, শেষে ঝুলি থেকে মোক্ষম বেড়ালটি বের করবে বিজেপি। প্রার্থী হবেন মিঠুন চক্রবর্তী। কিন্তু সেই জল্পনায় জল ঢেলে দিল এদিনের ঘোষণা।

দুটি কেন্দ্রকে মিঠুনের লড়াইয়ের সম্ভাব্য ঠিকানা বলে ধরা হচ্ছিল। এর মধ্য একটি পশ্চিমবঙ্গের চৌরঙ্গী, যেখানে শিখা মিত্রকে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি।

উল্লেখ্য পাহাড়ের তিন আসনেই একক ভাবে প্রার্থী দিল বিজেপি। ওই তিনটি আসনে তৃণমূল কোনও প্রার্থী দেয়নি। পাহাড়ের ‘বন্ধু’-দের জন্য তিন আসন ছাড়ার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই সরাসরি লড়াইয়ে নামল গেরুয়া শিবির। বিতর্কিত ইটাহার কেন্দ্রেও প্রার্থী ঘোষণা করা হল। সেখানে পদ্ম শিবিরের হয়ে লড়াই করবেন অমিতকুমার কুণ্ডু। প্রার্থিতালিকা ঘোষণার পর এই ইটাহারের বিক্ষোভ দেখিয়ে ছিলেন বিজেপি সমর্থকরা।