চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পর্তুগাল সতীর্থদের বোনাসের অর্ধেক দিতে বলেছেন রোনালদো

যা অপেশাদার ফুটবলারদের কল্যাণে দেয়া হবে

২০২০ ইউরোর মূলপর্বে ওঠার কারণে ফেডারেশন থেকে বেশ মোটা অংকের বোনাস পাওয়ার কথা পর্তুগাল ফুটবল দলের। বোনাসের অর্ধেকটা অপেশাদার ফুটবলারদের কল্যাণে দান করা হবে বলে জানিয়েছেন দেশটির ফরোয়ার্ড বের্নাদো সিলভা। তহবিল তৈরির ভাবনাটা তার জাতীয় দল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর মস্তিষ্কপ্রসূত বলে জানিয়েছেন এ ম্যানসিটি তারকা।

করোনাভাইরাসে পুরো বিশ্বের ফুটবল এখন ক্ষতিগ্রস্ত। বিশেষ করে নিম্নপর্যায়ের ও অপেশাদার ফুটবলাররা বেশি ক্ষতির মুখে। যাদের জন্য কোনো কল্যাণ তহবিল তৈরি করা যায় কিনা সেটি নিয়ে ভাবার জন্য সতীর্থদের অনুরোধ করেছিলেন রোনালদো।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

‘দুই-তিন দিন আগে উনি আমাদের পরিকল্পনাটা জানান। আমাদের বোনাসের অর্ধেকটা দান করলে কেমন হয় সেটি জানতে চেয়েছিলেন তিনি।’ ব্লেচার রিপোর্টকে সাক্ষাৎকারে এমন বলেছেন ম্যানসিটি মিডফিল্ডার সিলভা।

বিজ্ঞাপন

‘আমরা তো ২০২০ বাছাইপর্ব পেরিয়েছি। কিন্তু সেটা তো এখন আগামী বছর। তাই আমরা, আমাদের জাতীয় দল তাদের ৫০ শতাংশ বাছাইপর্ব পেরনোর বোনাস দান করবো।’

রোনালদোর শেষ মিনিটের গোলে লুক্সেমবার্গকে ২-০ ব্যবধানে হারিয়ে ২০২০ ইউরোর মূলপর্বে জায়গা করে নেয় বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। সেই গোলের সুবাদে জাতীয় দলের হয়ে গোলের শতক পূর্ণ করা থেকে মাত্র এক গোল দূরে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা। আর এক গোল হলেই ইরানের আলি দায়ির পর জাতীয় দলের হয়ে গোলের সেঞ্চুরি গড়ার কীর্তি গড়বেন সিআর সেভেন।