চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পদত্যাগ করলেন কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েত

Nagod
Bkash July

কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েত পদত্যাগ করেছেন। গত কয়েক মাস ধরে রিডিউ হলে গভর্নর জেনারেলের বিরুদ্ধে তার কর্মচারীরা কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগ করেছিলেন।

Reneta June

জুলি পায়েতের বিরুদ্ধে কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগের বিষয়ে একটি নিরপেক্ষ পর্যালোচনাও সম্পন্ন হয়েছে এবং হয়রানির ক্ষেত্রে পর্যালোচনার বিবরণগুলি ‘ক্ষতিকারক’ হওয়ার রিপোর্টের পরে গভর্নর জেনারেল জুলি পায়েত তার পদ থেকে পদত্যাগ করেছেন বলে ধারণা।

গত বুধবার জুলি পায়েত এর সাথে কথোপকথনের সময় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জুলি পায়েতকে পদত্যাগ করতে বলেন। এক বিবৃতিতে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, তিনি জুলি পায়েত এর পদত্যাগ পত্র গ্রহণ করেছেন।

জাষ্টিন ট্রুডো আরও বলেন, কানাডার চিফ জাস্টিস রিচার্ড ওয়াগনার অন্তর্বর্তীকালীন ভিত্তিতে কানাডার গভর্নর জেনারেলের দায়িত্ব পালন করবেন। কানাডা সরকারের প্রতিটি কর্মচারীর নিরাপদ ও স্বাস্থ্যকর পরিবেশে কাজ করার অধিকার রয়েছে এবং আমরা এটিকে সর্বদা খুব গুরুত্ব সহকারে নেব। আজকের ঘোষণাটি রিডিউ হলে নতুন নেতৃত্বের জন্য পর্যালোচনা চলাকালীন কর্মীদের দ্বারা উত্থাপিত কর্মস্থলের উদ্বেগের সমাধান করার একটি সুযোগ এনে দেবে।

কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েত তার পদ থেকে পদত্যাগ করার বিষয়টি কানাডার হেড অফ স্ট্রেট বৃটেনের রাণী ২য় এলিজাবেথকে জানানো হয়ছে।

উল্লেখ্য গভর্নর জেনারেল কানাডার হেড অফ স্ট্রেট বৃটেনের রাণী ২য় এলিজাবেথ এর প্রতিনিধি হিসাবে কানাডায় নিয়মতান্ত্রিক হেড অফ স্ট্রেট এর দায়িত্ব পালন করেন মাত্র।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো আরও উল্লেখ করেন যে, নতুন গভর্নর জেনারেলের জন্য সুপারিশগুলি যথাযথভাবে কানাডার হেড অব স্টেট রানির কাছে প্রেরণ করা হবে।

BSH
Bellow Post-Green View