চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারের মাসিক বোনাস সাড়ে তিন কোটি!

দিন প্রতি বেতন পান বাংলাদেশি মুদ্রায় ৮২ লাখ টাকা করে। এটা এতদিন সবার জানাই ছিল। টেলিভিশন চ্যানেল ফ্রেঞ্চ-২ নতুন খবর দিয়ে বলছে, পারিশ্রমিকের বাইরে প্রতি মাসে সাড়ে তিন কোটি টাকার উপরে বোনাস পাচ্ছেন নেইমার। তার সতীর্থদের তুলনায় এটি চোখ কপালে তোলার মতো অঙ্ক।

ক্লাবের বেশ কয়েকজনকে এই বোনাস দিয়ে থাকে পিএসজি। যাকে বলা হয় ‘নৈতিক বোনাস’। এটি পাওয়ার কয়েকটি শর্ত আছে। খেলোয়াড়ের আচার-আচরণ, দর্শকদের সঙ্গে সম্পর্ক, দলের পয়েন্ট- এসব বিষয়ের উপর বোনাস নির্ভর করে।

Advertisement

বেশি বোনাস প্রাপ্তির তালিকায় দ্বিতীয় স্থানে থিয়াগো সিলভা। নেইমারের থেকে ঢের পিছিয়ে তিনি। তাকে দেয়া হয় ৩১ লাখ টাকার মতো।

ফরাসি ক্লাবটির সঙ্গে ৫ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন নেইমার। সব মিলিয়ে এ পাঁচ বছরে নেইমারের পেছনে ৫০০ মিলিয়ন বা ৫০ কোটি ইউরো (৪৫ কোটি পাউন্ড) খরচ হবে পিএসজির। এর মধ্যে রয়েছে নেইমারের রিলিজ ক্লজ মূল্য, পারিশ্রমিক ও বোনাস।

নেইমারের রিলিজ ক্লজ মূল্য ১৯ কোটি ৮০ লাখ পাউন্ড (২২ কোটি ২০ লাখ ইউরো)। প্যারিসের ক্লাবটিতে বছরে ২ কোটি ৬৮ লাখ পাউন্ড (৩ কোটি ইউরো) পারিশ্রমিক পাবেন নেইমার। অর্থাৎ পাঁচ বছরে নেইমারকে ১৫ কোটি ইউরো পারিশ্রমিক দিতে হবে পিএসজিকে!