চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারের দিনকাল

আছেন সুবিধাবঞ্চিতদের পাশেও

খেলাধুলা বন্ধ। ফিরে গেছেন ব্রাজিলে। সেখানে অখণ্ড অবসর ভালোই কাটছে নেইমারের। স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছেন, সেটি বেশ মজমার বেশেই। আনন্দে কাটাচ্ছেন সময় কাছের বন্ধুদের নিয়ে। সব করছেন নিয়ম মেনে। সঙ্গে ব্রাজিলের সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়িয়েছেন।

করোনাভাইরাস যখন মহামারী আকারে ছড়িয়ে পড়েছে ফ্রান্সে, তখন ব্রাজিলে গেছেন নেইমার। সময়টাতে থাকার কথা ঘরবন্দী হয়ে। কিন্তু তিনি আড্ডা-খেলাধুলা সবই চালিয়ে যাচ্ছেন। যদিও নিজ বাড়িতে। সমালোচনা তাতে কমছে না। কারণ নেইমারকে ঘিরে একঝাঁক বন্ধুর উপস্থিতি দেখা গেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সেটাকে কি কোয়ারেন্টাইন বলে? নেইমারের দিক থেকে অবশ্য বলা হচ্ছে, পিএসজি ফরোয়ার্ড কোয়ারেন্টাইনের নিয়ম মেনেই সব করছেন। ইনস্টাগ্রামে ছড়িয়ে পড়া ছবিতে নেইমারের সঙ্গে যারা, তারা তার ব্যক্তিগত বিমানেই ব্রাজিলে এসেছেন। সেজন্য নেইমার তাদের নিজ বাড়িতে পরিবারের কাছে যেতে দেননি, তার সঙ্গে কোয়ারেন্টাইন পর্ব কাটাতে বলেছেন। তারপর তারা চলে যাবেন।

বন্ধুদের সঙ্গ পাওয়া সময়টাতে নেইমার জলকেলি, ভলিবল, ব্যাডমিন্টন, রৌদ্রস্নানে মেতেছেন। তারই কিছু ছবি দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফ্রান্স থেকে ব্রাজিলে ফিরে তিনি পরিবারের কারো সাথেই দেখা করেননি। স্বেচ্ছা বিচ্ছিন্ন থাকা পর্ব শেষ হলেই দেখা করবেন। শুধু যে মাস্তিই করছেন তিনি সেটিও নয়, ২৮ বছর বয়সী তারকা কাজ করছেন ফিটনেস ধরে রাখা নিয়েও।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যখন স্থবির হয়ে পড়েছে বিশ্ব, সুবিধাবঞ্চিত কিংবা দিন আনে দিন খায় মানুষের উপর পড়েছে অভিঘাত, তখন তাদের সাহায্যার্থে পিছিয়ে নেই নেইমারও। ব্রাজিলের সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়াতে কাজ করা একটি দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে অর্থ সহায়তা দিচ্ছেন। সঙ্গে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছেন সামর্থ্যবানদের।