চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচন করতে গেলে মানুষ চেনা যায়: মৌসুমী

আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদপ্রার্থী চিত্রনায়িকা মৌসুমী। শুরুতে সিনিয়র শিল্পীদের নিয়ে আলাদা প্যানেল করার কথা থাকলেও শেষ পর্যন্ত একাই লড়ছেন তিনি। সাম্প্রতিক সময়ের আলোচিত এই নির্বাচন নিয়ে এই নায়িকা এসেছিলেন চ্যানেল আইয়ের প্রতিদিনকার আয়োজন ‘৩০০ সেকেন্ড’ নামের অনুষ্ঠানে। যেখানে নির্বাচন নিয়ে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন মৌসুমী।

জনপ্রিয় ‘ছোটকাকু’র স্রষ্টা, শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের পরিকল্পনায় গত ৫ অক্টোবর থেকে চ্যানেল আইয়ে দেখানো হচ্ছে ‘৩০০ সেকেন্ড’ নামের একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনা ও সেহাঙ্গল বিপ্লবের পরিচালনায় দিনকে দিন জমে উঠছে অনুষ্ঠানটি। মঙ্গলবার অতিথি হয়ে এসেছিলেন মৌসুমী।

বিজ্ঞাপন

রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমা, পপি ও নিপূনদের মতো অভিনয় শিল্পীদের নিয়ে প্যানেল করার কথা ছিলো। কিন্তু শেষ সময়ে এসে বাকিরা সরে গেলেন। আপনি কেন তবে একাই নির্বাচনে লড়ছেন? শাহরিয়ার নাজিম জয়ের এমন প্রশ্নে মৌসুমী বলেন, তারা কেউ সরে যায়নি। ব্যক্তিগত কিংবা অন্যান্য সমস্যার কারণে তারা নির্বাচনে অংশ নিতে পারেননি। কিন্তু তারা আমাকে ছেড়ে যাননি। আমি বিশ্বাস করি, তারা আমার সাথেই আছেন।

এতোদিনের সিনেমা ক্যারিয়ারে কখনো নির্বাচনে নাম না লেখালেও এবার কেন নির্বাচনে একাই লড়ছেন মৌসুমী? উপস্থাপক জয়ের এমন প্রশ্নের উত্তরে ‘খায়রুন সুন্দরী’ খ্যাত এই নায়িকার উত্তর: সবার দুঃখে আমার খারাপ লাগে। অন্তত এগিয়ে যাওয়ার চেষ্টা করি। এরকম স্বাভাবিক মনের মানুষ আমি। তো একবার যখন নাম লিখিয়ে ফেলেছি তখন আমার মনে হয়েছে, এই মুহূর্তে সরে যাওয়া উচিত নয়। যেহেতু ভোটারদের একটা দাবি সামনে রয়েছে। বহু শিল্পীরা আমাদের কাছে এসে বলছিলো যে, শিল্পী সমিতি তাদের সমস্যা দেখছে না, সিনিয়ররাও দেখছে না। সেই জায়গা থেকে প্যানেল না পেলেও আমার মনে হয়েছে, অন্তত একাই এদের জন্য হলেও ফাইটটা দেয়া উচিত।

কোনো ধরনের প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন মৌসুমী?-জয়ের এমন প্রশ্নে মৌসুমী বলেন: এগুলো নির্বাচনের অংশ। যা ঘটছে এগুলোকে আমি প্রতিবন্ধকতা মনে করছি না। বরং নির্বাচনকে আমি এনজয় করছি। তবে এটা ঠিক, নির্বাচন করতে গেলে মানুষ চেনা যায়। অনেক কিছু দেখা হয়, জানা হয়, শেখা হয়।

চ্যানেল আইয়ে ‘৩০০ সেকেন্ড’ অনুষ্ঠানটি যাত্রা শুরু ৫ অক্টোবর রাত ১০টা ২০ মিনিটে। প্রথম দিনে অতিথি ছিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তারকাদের মধ্যে এসছেন সালাহউদ্দিন লাভলু, চিত্রনায়ক সিয়াম আহমেদ। এছাড়াও এই অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ এবং মেয়র আতিকুল ইসলাম-এর মতো গুণী ব্যক্তিত্বরা।

Bellow Post-Green View