চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিথর দেহে শেষবারের মতো এফডিসিতে সুবীর নন্দী

বাংলা চলচ্চিত্রে গান গেয়েই নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন প্রখ্যাত সংগীতশিল্পী সুবীর নন্দী। পেয়েছিলেন লাখো ভক্ত স্রোতার ভালোবাসা। চলচ্চিত্রে গান গাওয়া ও সহকর্মীদের সঙ্গে এরআগে অসংখ্যবার এসেছিলেন এফডিসিতে। প্রাণ ভরে আড্ডাও দিতেন এখানে এফডিসির কোনো ঘুপচিতে বসে! বুধবার দুপুরেও তিনি এফডিসি এলেন, তবে আগের আসা আর আজকের আসার মধ্যে যোজন যোজন ফারাক!

হ্যাঁ, নিথর দেহে শেষবারের মতো এফডিসিতে এলেন সুবীর নন্দী। লাশবাহী গাড়িতে চড়ে বুধবার দুপুর ১২টা ৫২ মিনিটে এফডিসিতে প্রবেশ করেন তিনি। এসময় এফডিসিতে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন, অভিনেত্রী অরুনা বিশ্বাস, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানসহ নতুন ও পুরনো প্রজন্মের নির্মাতা, অভিনেতা ও অভিনেত্রীরা।

বিজ্ঞাপন

এফডিসি পৌঁছানোর পর সুবীর নন্দীকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতি, তথ্য মন্ত্রণালয়, সেন্সর বোর্ড, ডিরেক্টর গিল্ডের সদস্যরা।

এসময় চলচ্চিত্রের গানে সুবীর নন্দীর সার্বিক অবদান নিয়ে আলোচনা ও ব্যক্তি সুবীর নন্দীকে নিয়ে স্মৃতিচারণ করেন চলচ্চিত্রের বহু গুণীজন।

এরআগে সকাল ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয় সুবীর নন্দীর মরদেহ। সেখান থেকে সোজা এফডিসিতে নেয়া হয় তাকে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় চ্যানেল আইয়ের কার্যালয়ে।

গেল ১৪ এপ্রিল ৩০ এপ্রিল পর্যন্ত সংকটাপন্ন অবস্থায় সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন সুবীর নন্দী। উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্ত্বাবধানে সুবীর নন্দীর চিকিৎসার জন্য ৩০ এপ্রিল সকালে এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর নেয়া হয়।

Bellow Post-Green View