চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ডে পৌঁছেছেন জেমস ক্যামেরন, শুরু হবে ‘অ্যাভাটার টু’র শুটিং

দীর্ঘ বিরতির পর শুরু হতে যাচ্ছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার টু’ সিনেমার শুটিং। শুটিং হবে নিউজিল্যান্ডে। রবিবার চার্টার্ড বিমানে করে ৫০ জন কলাকুশলী সহ ৫৪ জনের দল নিয়ে নিউজিল্যান্ডের ওয়েলিংটনে পৌঁছেছেন জেমস ক্যামেরন।

শুটিং এখনই শুরু হবে না। আগে পুরো দলের সব সদস্যকে ১৪ দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে। কারও মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ না থাকলে এরপর শুটিং শুরু করা হবে।

বিজ্ঞাপন

জেমস ক্যামেরন বলেন, ‘কাজে ফিরতে চাই। কিন্তু এখনই আমাদের অনুমতি নেই। কিছু নিয়ম মানতে হবে। তাই আপাতত আমরা কাজ থামিয়ে রেখেছি।’

বিজ্ঞাপন

আইসোলেশনে থাকার বিষয়টি সোশ্যাল মিডিয়ায় নিশ্চিত করেছেন প্রযোজক জন ল্যান্ডাউ নিজেও। এর আগে সোশ্যাল মিডিয়ায় শুটিং সেটের কিছু ছবি শেয়ার করেছিলেন তিনি। সেখানে তারকাদেরকে পানিতে শুটিং করতে দেখা গিয়েছিল।

চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেয়া হয়েছে।

মার্চের মাঝামাঝি সময় থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে নিউজিল্যান্ডে সব ধরনের শুটিং বন্ধ করে দেয়া হয়েছিল। ফলে থেমে গিয়েছিল ‘অ্যাভাটার টু’ সিনেমার কাজ। চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেয়া হয়েছে। তাই আবার শুরু হচ্ছে ছবির শুটিং।

জানা গেছে, মূল ছবিতে জোয়ি স্যালডানা, স্যাম ওয়ার্দিংটন ও সিগোর্নি উইভার যে যে চরিত্রে অভিনয় করেছিলেন, সিকুয়েলেও সেসব চরিত্রেই দেখা যাবে তাদের।

‘অ্যাভাটার’ মুক্তি পেয়েছিল ২০০৯ সালে। আর ‘অ্যাভাটার টু’ সিনেমাটি মুক্তির সম্ভাব্য তারিখ ২০২১ সালের ১৭ ডিসেম্বর।