চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নার্স ও চতুর্থ শ্রেণি কর্মচারীদের সংঘর্ষে উত্তপ্ত বিএসএমএমইউ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যক্তিগত কোন্দলের জেরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নার্স ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সকাল পৌনে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের সি ব্লকে এ ঘটনার সূত্রপাত। সংঘর্ষের কারণে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম কিছুক্ষণ বন্ধ ছিল বলেও জানা গেছে।

জানা যায়, চতুর্থ শ্রেণির এক কর্মচারীর সঙ্গে এক নার্সের ব্যক্তিগত কোন্দলের কারণে সকালে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। ঘটনাক্রমে চতুর্থ শ্রেণি কর্মচারী ও নার্সদের দুটি গ্রুপ এক পর্যায়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এ বিষয়ে বিএসএমএমইউর প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ চ্যানেল আই অনলাইনকে জানান, ব্যক্তিগত কোন্দলের কারণে সকালে একজন নার্স ও একজন চতুর্থ শ্রেণির কর্মচারীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ বিষয়ে তাদের সহকর্মীরা উত্তপ্ত হলেও পরিস্থিতি খুব দ্রুত নিয়ন্ত্রণে চলে এসেছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ সময় প্রায় আধঘন্টার মতো সি-ব্লকের চিকিৎসা সেবা কার্যক্রম বন্ধ থাকে। তবে কিছুক্ষণের মধ্যেই পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং আবারও হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়।

‘এখন আর কোনো সমস্যা নেই। আমরা হাসপাতালে কর্মকর্তাদেরকে সঙ্গে নিয়ে মিটিং করে বিষয়টি সমাধান করেছি,’ বলেন ডা. সৈয়দ মোজাফফর।

বিষয়টি জানতে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি চ্যানেল আই অনলাইনকে বলেন: ‘পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমরা সংঘর্ষের খবর পেয়েই সেখানে ছুটে গিয়েছিলাম।’

বেশ কিছুদিন ধরে বিভিন্ন দাবিতে চিকিৎসকদের ঝটিকা আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) উত্তপ্ত হচ্ছে।