চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাম নিয়ে বিপাকে অভিনেতা টম, ভারতে ‘বয়কট’

সম্প্রতি ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদের মতেরায় স্টেডিয়ামের নাম বদলে নরেন্দ্র মোদী স্টেডিয়াম করা হয়েছে। যার পর থেকেই ভারতের এই প্রধানমন্ত্রীকে ঘিরে চলছে নানান আলোচনা-সমালোচনা।

যেই সমালোচনায় অংশ নিয়েছেন দেশীয় নাগরিকের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনের অনেকেই। তবে সমালোচনায় অংশ না নিয়েও এবার বিপত্তিতে পড়লেন ‘স্পাইডার ম্যান’ খ্যাত তারকা টম হল্যান্ড।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মূলত মতেরায় স্টেডিয়ামের নাম পরিবর্তন করে নরেন্দ্র মোদী স্টেডিয়াম নামকরণ করায় সম্প্রতি লেখক টম হল্যান্ড মোদীকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। যার পর পরই মোদী সমর্থকরা ভারতে হলিউড স্টার টম হল্যান্ডকে ‘বয়কট’ এর ডাক দিয়েছেন। শুধু তাই নয়, তারকার পাশাপাশি তার অভিনীত ‘স্পাইডার ম্যান’ সিনেমাটিকেও বয়কটের দাবি জানানো হচ্ছে।

এদিকে নাম নিয়ে এই বিভ্রান্তি চোখ এড়ায়নি লেখক টম হল্যান্ডেরও। তা নিয়ে রসিকতাও করতে দেখা যায় তাকে। এই বিষয়ে তিনি সোশ্যাল হ্যান্ডেলে লেখেন, ‘এই রে, ভারতে পরবর্তী স্পাইডারম্যানের সফল হওয়ার যে বিপুল সম্ভাবনা ছিল, আমি বোধহয় তাতে জল ঢেলে দিলাম’।

ঘটনাচক্রে, লেখক এবং অভিনেতা, দুই হল্যান্ডই ব্রিটিশ নাগরিক। একই সাথে লেখক হল্যান্ড একজন ক্রিকেটারও। পাশাপাশি ইতিহাস নির্ভর একাধিক বইও লিখেছেন তিনি।