চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাটাই এখন এনরিকের স্পেনের হাতেই

জাভি-ইনিয়েস্তাদের সোনালী প্রজন্ম নেই ঠিকই, স্পেন দলে তাতে কমতি নেই তারকার। কমতি নেই সম্ভাবনাময় তরুণেরও। সেই দলটি আসছে বিশ্বকাপের টিকেট কাটতে পারবে কিনা তা নিয়ে আলোচনা করতে হচ্ছিল। সবশেষ জয়ের পর বলা যাচ্ছে, নাটাই এখন লুইস এনরিকের স্প্যানিশ শিষ্যদের হাতেই।

কাতার বিশ্বকাপের জন্য ইউরোপ অঞ্চলের বাছাইয়ে সবশেষ গ্রিসের মাঠে নেমেছিল স্পেন। পাবলো সারাবিয়ার একমাত্র গোলে পূর্ণ পয়েন্ট তুলে মাঠ ছেড়েছে। উঠে গেছে নিজ গ্রুপের শীর্ষে।

বাছাইয়ে সুইডেন, কসোভো, গ্রিস, জর্জিয়াকে নিয়ে গ্রুপ বি-তে আছে স্পেন। এই অঞ্চলের প্রতিটি গ্রুপ থেকে সরাসরি বিশ্বকাপে খেলবে দুটি করে দেশ। ৭ ম্যাচে কেবল একটি হার ও একটি ড্রয়ের পরও তাই শঙ্কা চেপে ধরেছিল।

বিজ্ঞাপন

কারণ গ্রুপটি থেকে সুইডেন ও গ্রিস তরতর করে আগাচ্ছিল। আপাতত ৭ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন। এখনও এক ম্যাচ বাকি। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে সুইডেন, গ্রিস তিনে পড়ে গেছে ৯ পয়েন্ট নিয়ে।

স্পেনের বাকি ম্যাচটি সুইডেনের বিপক্ষে। ওই ম্যাচে জিতলে তো বটেই, ড্র করলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কাতারের টিকেট পাবে লুইস এনরিকের দল। হারলেও বিপদ হচ্ছে না, গ্রিস অনেকটা পেছনে আটকে যাওয়ায়। গ্রিস ম্যাচটা হারলে চাপে পড়ে যেতে হতো স্প্যানিশদের।

বৃহস্পতিবার রাতে ম্যাচের ২৬ মিনিটে স্পটকিকে গোল করেন পাবলো সারাবিয়া। ওই গোলে নিশ্চিত হয়ে যায় জয় ও পূর্ণ তিন পয়েন্ট। অনেকটা নিশ্চিত হয়ে যায় কাতারে পা রাখাও।

বিজ্ঞাপন