চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাইজেরিয়াকে হারিয়েছে ক্রোয়েশিয়া

গ্রুপের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে আটকে দিয়েছে আইসল্যান্ড। দ্বিতীয় ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে দিল ক্রোয়েশিয়া। কালিনিনগ্রাদ স্টেডিয়ামে মানজুকিচ, মদ্রিচের নৈপুণ্যে ২-০ গোলের জয়ে শুরু করেছে ক্রোয়েটরা।

বিশ্বকাপে তো বটেই, যেকোনো ধরনের ফুটবলেই এই প্রথম মুখোমুখি হল ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ম্যাচের প্রথমার্ধে দুদলই গোলমুখ চিনতে পারছিল না। দুদলই সুযোগ হাতছাড়ার পসরা সাজিয়েছিল।

বিজ্ঞাপন

এর মাঝেই ম্যাচের ৩২ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে নাইজেরিয়া। মদ্রিচের কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁয়ে দেন স্ট্রিনিচ, সেটি পৌঁছে যায় মানজুকিচের কাছে। এই ফরোয়ার্ডের আরেক হেডে বল যখন বাইরেই চলে যাচ্ছিল, তখনই নাইজেরিয়ার এতেবোর পায়ে লেগে দিক পাল্টে সেটি জড়িয়ে যায় জালে।

বিজ্ঞাপন

২০১৪ ব্রাজিল বিশ্বকাপে নাইজেরিয়া নিজেদের জালে বল জড়িয়ে নিজেদের শেষ গোলটি করেছিল। যেনো সেখান থেকেই শুরু করল আবারও।

ম্যাচের ৫৫ মিনিটে ইভান পেরিসিচ খুঁজে পান রেবিচকে। এই ফরোয়ার্ড শট লক্ষ্যে রাখতে পারেননি। পরে ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুকা মদ্রিচ। সেসময় মানজুকিচকে বক্সে ফেলে দেন উইলিয়াম একং। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তা থেকেই দলকে দ্বিতীয় গোলটি এনে দেন ক্রোয়াট অধিনায়ক।

আগামী বৃহস্পতিবার লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের পরের ম্যাচে খেলবে ক্রোয়েশিয়া। আর্জেন্টিনা আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্ট শুরু করেছে।