চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রাস্টি কাশেমের জামিন বহাল

Nagod
Bkash July

অর্থ আত্মসাতের অভিযোগের মামলায় নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রাস্টি এম এ কাশেমকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

Reneta June

হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন সোমবার খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন পাচ বিচারপতির আপিল। এই আদেশের ফলে কাশেমের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আজ আদালতে দুদকের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান।আর কাশেমের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মুরাদ রেজা ও মোহাম্মদ সাঈদ আহমেদ।

নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি কেনা বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয় দেখিয়ে তা আত্মসাতের অভিযোগে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে গত ৫ মে মামলা করে দুদক।

সে মামলায় কাশেম ও রেহানা রহমানসহ চার ট্রাস্টির আগাম জামিন চেয়ে আবেদন করলে সে আবেদন খারিজ করে গত ২২ মে তাদের পুলিশে সোপর্দ করেন হাইকোর্ট। পরবর্তীতে গত ১০ নভেম্বর কাশেম ও রেহানা রহমানকে শর্তসাপেক্ষে জামিন দেন হাইকোর্ট। রেহানা রহমান ইতিমধ্যে কারামুক্তি পেয়েছেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

BSH
Bellow Post-Green View