চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন ছবি ‘মার্ডার’, নাম ঘোষণা করেই বিপদে রামগোপাল ভার্মা!

বলিউডের অন্যতম বিতর্কিত পরিচালক হলেন রাম গোপাল ভার্মা। যার বিরুদ্ধে এবার ‘অনার কিলিং’কে (সম্মান রক্ষার্থে হত্যা) প্রশ্রয় দেওয়ার অভিযোগ উঠেছে। মূলত তার বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করতে পুলিশকে নির্দেশ দিয়েছে তেলেঙ্গানার একটি আদালত।

গেল ২১ জুন বাবা দিবসকে কেন্দ্র করে নিজের পরবর্তী সিনেমার ঘোষণা দিয়েছিলেন রাম গোপাল ভার্মা। ‘মার্ডার’ শীর্ষক ওই ছবিটি ২০১৮ সালে তেলেঙ্গানার মিরালগুড়ায় ঘটে যাওয়া একটি হত্যাকাণ্ডের সত্যঘটনা অবলম্বনে নির্মিত। আর ঠিক সেই ছবিটির মুক্তির আগ মুহূর্তে এবার আইনি জটিলতার মুখে জড়িয়ে পড়লেন এই পরিচালক।

বিজ্ঞাপন

মূলত তেলেঙ্গানার ‘অনার কিলিং’ এ মৃত ছেলেটির নাম প্রণয়। সম্প্রতি প্রণয়ের বাবা বালাস্বামীর নজরে বিষয়টি আসলে তিনি আইনি সহায়তা নেন। মূলত বালাস্বামীর আবেদনের পরই তেলেঙ্গানা আদালত বিষয়টি যাচাই করার নির্দেশ দেয় হায়দরাবাদ পুলিশকে এবং সেই নির্দেশ অনুযায়ী বালাস্বামী হায়দরাবাদে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

এমনকি বালাস্বামী নামক ওই ব্যক্তি এও অভিযোগ করেন যে, তাদের কাছ থেকে কোন অনুমতি না নিয়েই রাম গোপাল ভার্মা এই ঘটনাকে কেন্দ্র করে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছেন। যেটি কোন নিয়মের ভেতর পরে না। এক্ষেত্রে তাদের পরিবারের সম্মানহানি হতে পারে বলে জানিয়েছেন সেই ব্যক্তি।