চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দ্বিতীয় সপ্তাহেও ‘ঢাকা অ্যাটাক’-এর দাপট অব্যাহত

গেল সপ্তাহে মুক্তি পাওয়া তুমুল আলোচিত ও দর্শক নন্দিত ছবি ‘ঢাকা অ্যাটাক’ এবার দ্বিতীয় সপ্তাহেও দাপট অব্যাহত রেখেছে। দ্বিতীয় সপ্তাহের প্রথম দিনে ঢাকার বাইরে নতুন আরো পনেরোটি সিনেমা হল দখলে নিল ছবিটি।

ঢাকার বাইরে নতুন ১৫টি সিনেমা হলে সংযুক্ত হয়েছে দীপঙ্কর দীপনের পরিচালনায় দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার ছবি ‘ঢাকা অ্যাটাক’। তবে পরিবেশ খারাপ জানিয়ে চলচ্চিত্র ফোরামের হল মালিক নেতা ও ‘চলচ্চিত্র পরিবার’ভুক্ত শিল্পী সমিতির নেতা নাদের খানের মালিকানাধীন মুক্তি সিনেমা হল থেকে ছবিটি সরিয়ে নেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন ছবিটির পরিবেশক অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি। সব মিলিয়ে ১৩০টি সিনেমা হলে দ্বিতীয় সপ্তাহে চলবে ‘ঢাকা অ্যাটাক’।

Reneta June

৬ অক্টোবর রাজধানীর ১৫ টি সিনেমা হলসহ সারাদেশে মোট ১২২টি সিনেমা হলে মুক্তি পায় আরেফিন শুভ ও মাহিয়া মাহি অভিনীত চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’। গল্পের অভিনবত্ব এবং নির্মাণ মুন্সিয়ানায় দর্শকের আগ্রহ তৈরী হয়েছে চলচ্চিত্রটি নিয়ে। সিনেমাটির কাহিনীকার ও চিত্রনাট্যকার বাস্তবে গোয়েন্দা কর্মকর্তা সানী সানোয়ার ফেসবুক পোস্টে দ্বিতীয় সপ্তাহের নতুন সংযুক্ত হওয়া সিনেমা হলের নাম তুলে দেন। যার সবই ঢাকার বাইরে।

বিজ্ঞাপন

সানি জানান, প্রথম সপ্তাহে রাজধানীতে যেসব সিনেমা হলে মুক্তি পেয়েছিল তার মধ্যে রাজধানীতে ১৪টি সিনেমা হলে দ্বিতীয় সপ্তাহ চলছে। আর ঢাকার বাইরে ৯৮ টি সিনেমা হলে দ্বিতীয় সপ্তাহে চলবে ছবিটি।

ছবির পরিবেশক অভি কথাকথাচিত্রের প্রধান জাহিদ হাসান অভি চ্যানেল আই অনলাইনকে বলেন ‘মুক্তি’ সিনেমা হলে পরিবেশের যা তা অবস্থা। অনুরোধে ঢেকি গিলতে হয়েছে। তাছাড়া বলাকা, বিজিবি আর মুক্তি প্রায় একই জোনে। ওই দুই সিনেমা হলের তুলনায় মুক্তির খুবই বাজে দশা। তাই দ্বিতীয় সপ্তাহে নামিয়ে নিয়েছি। এখানে ‘পরিবার’ বা ‘ফোরাম’ দ্বন্দ কাজ করছে কিনা প্রশ্নে অভি বলেন, একদমই না। পরিবেশটাই কাজ করেছে।

ঢাকায় বোমা হামলা চালিয়ে ধ্বংস করতে চাওয়া এক সাইকোর বিরুদ্ধে একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে সিনেমার গল্প।।
ছবিতে আরো অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, আলমগীর, আফজাল হোসেন, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, শিপন মিত্র ও খলচরিত্রে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমানকে। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লি.।