চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

দেশে ফেরার পর প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে: কাদের

প্রিয়া সাহা ইস্যুতে সরকার ব্যাকফুটে নয় বরং বিষয়টিকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন: দেশে ফেরার পর প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সমসাময়িক ইস্যু নিয়ে মিডিয়া ব্রিফিং করেন ওবায়দুল কাদের। এসময় তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ডিস-অ্যাপিয়ার্ড অর্থাৎ ক্রমাগত হারিয়ে যাওয়ার যে পরিসংখ্যানগত চিত্র প্রিয়া সাহা তুলে ধরেছেন এবং তার স্বপক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি টেনেছেন তা ভিত্তিহীন বলে দাবি করেছেন কাদের।

তিনি বলেছেন: আমাদের নেত্রী শেখ হাসিনা কখনোই ৩ কোটি ৩৭ লাখ মিসিং এমন কথা বলেননি, এতে করে দেশকে ছোট করা হয়। তার এই বক্তব্যের পিছনে অন্য কারো হাত আছে কি না তা খতিয়ে দেখা হবে। দেশে আসার পর প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এছাড়া প্রিয়া সাহার বক্তব্যে সাম্প্রদায়িক উস্কানির ইন্ধন আছে কি না তা খতিয়ে দেখা হবে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন: এ বিষয়টাকে তুচ্ছ বলে উড়িয়ে দেওয়া যায় না। এখানে সাম্প্রদায়িক উস্কানি থাকতে পারে। কারো প্ররোচণায় সেটা করেছে কি না আমরা সেটা গভীরভাবে খতিয়ে দেখতে চাই।

তবে এ বিষয়ে দুদকে চাকরিরত তার স্বামীকে জড়াতে আপত্তি আছে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের।এক্ষেত্রে তার যুক্তি, একই পরিবারে ভিন্নমতাবলম্বী থাকতেই পারে।

এর আগে, কোরবানি ঈদকে সামনে রেখে যাতায়াত নির্বিঘ্ন রাখতে তার মন্ত্রণালয়ের পরিকল্পনা তুলে ধরেন ওবায়দুল কাদের। তিনি জানান: কোরবানি ঈদকে সামনে রেখে সড়কে যানজট রোধে ট্রাক-লরি-কাভার্ডভ্যান ঈদের আগে তিন দিন এবং পরে তিন দিন চলবে না। এছাড়া ঈদের আগে সাত দিন এবং পরে তিন দিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশনগুলো খোলা থাকবে।

ঈদে গার্মেন্টস শ্রমিকরা যেন সহজে বাড়ি যেতে পারে সেজন্য বিআরটিসির বাস সার্ভিস চাইলে বিজিএমইএকে দেওয়া হবে বলেও এসময় জানান মন্ত্রী।