চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুুই হাজার টাকা মূলধনের ‘স্কারলেট’ এখন দেশের বাইরেও

মাত্র দুুই হাজার টাকা মূলধন নিয়ে অনলাইন প্লাটফর্মে ব্যবসা শুরু করা স্কারলেটের বর্তমানে ব্যবসার প্রসার ঘটিয়েছে চীন, থাইল্যান্ড, ব্যাংকক, মালোয়েশিয়া, যুক্তরাজ্যসহ ৭টি দেশে৷ এই দেশগুলোর বিভিন্ন ব্যবসায়িক প্রতিনিধির সঙ্গে এজেন্টভিত্তিক ব্যবসা পরিচালনা করছে প্রতিষ্ঠানটি। আর এ সফলতা এসেছে মাত্র দুই বছরে। নিজের সফলতার গল্প ঠিক এভাবেই শোনাচ্ছিলেন প্রতিষ্ঠানটির সত্বাধিকারী নাবিলা সুলতানা৷

শুরুর গল্পটা তিনি বলছিলেন ঠিক এভাবে: বাংলাদেশের ঢাকায় পারিবারিক ব্যবসা হিসাবে নাবিলা ও ইউসুফ স্কারলেট প্রতিষ্ঠা করেছিলেন। এটির প্রথম অনলাইন পণ্য ছিল জনপ্রিয়, উচ্চমানের পোশাক, প্রসাধনী, জুয়েলারী এবং ফ্যাশনেবল আনুষাঙ্গিকগুলো। ২০১৯ সালে খুব ছোট মূলধন দিয়ে শুরু হয়েছিল। তখন যুক্তরাজ্য এবং থাইল্যান্ডের বিভিন্ন অনলাইন শপ যেমন – এইচ অ্যান্ড এম, জারা, আমাজন, সুপারড্রাগ, বডি শপ সহ আরও বিভিন্ন ব্র্যান্ডের পণ্য কিনে আনা হত। এখন বিশ্বব্যাপী কারখানা এবং সরবরাহকারীদের থেকে বিভিন্ন ব্র্যান্ডের অরিজিনাল পণ্য সরাসরি কেনার জন্য বিভিন্ন দেশে আমাদের এজেন্ট রয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্কারলেট লোগো

বিজ্ঞাপন

সে জায়গা থেকে আমরা আস্তে আস্তে এগিয়েছি৷ বিশ্বব্যাপী ড্রপ শিপিংয়ের ব্যবসায় আন্তর্জাতিকভাবে আমাদের ব্যবসা প্রসারিত করার লক্ষ্য রয়েছে, তাই এ লক্ষ্যে আমাদের www.scarletunltd.com নামে নির্মাণাধীন রয়েছে। পাশাপাশি দেশের কোন একটি বড় শপিংমলে শো রুম নেওয়ার চিন্তা ভাবনার কথাও জানান তিনি।

স্কারলেটের পণ্য সম্পর্কে তিনি বলেন: যেহেতু এটার নাম স্কারলেট আন লিমিটেড; সেই হিসাবে, এটি বিশ্বের শীর্ষ ব্র্যান্ড দ্বারা অনুপ্রাণিত হয়ে অনেক আইটেম যেমন -জুয়েলারী, ফ্যাশনেবল আনুষাঙ্গিক ,পোশাক এবং কসমেটিকস বিক্রয় করে থাকি। আমাদের সমস্ত পণ্য বিশ্বের বিভিন্ন দেশ যেমন -ইংল্যান্ড, থাইল্যান্ড, মালয়েশিয়া, হংকং, কোরিয়া এবং চীন থেকে আসে।

স্কারলেটের ভবিষ্যতের পরিকল্পনা পরিকল্পনা প্রসঙ্গে নবিলা বলেন: যেহেতু স্কারলেট পণ্যের মানের সাথে আপস করে না, তাই আমাদের লক্ষ্য উন্নত মানের পণ্য এবং পরিষেবার সাথে গ্রাহকের সম্পূর্ণ সন্তুষ্টি অর্জন। যদি আন্তর্জাতিক লজিস্টিক সাপোর্ট সহজ এবং যথেষ্ট দ্রুত হয় তবে স্কারলেট ন্যায্য মূল্যে উন্নত মানের পণ্যের জন্য এক নম্বর বিশ্বস্ত ব্র্যান্ড হবে। আমরা স্কারলেট আন লিমিটেড, শীঘ্রই আমাদের ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশনগুলি চালু করা হবে। ‘ফেসবুক লিঙ্ক দেখত’

বিজ্ঞাপন