চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই বন্ধুতে শুভেচ্ছা স্বাক্ষর

ইমদাদুল হক মিলনের সাহিত্যকর্ম নিয়ে চ্যানেল আই-এর ডিজিটাল আয়োজন…

প্রখ্যাত শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্ম-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের বন্ধুত্ব বহু পুরনো। দীর্ঘদিন ধরেই একসঙ্গে পথ চলছেন তারা। নানা-চড়াই উতরাই পেরিয়ে স্ব স্ব ক্ষেত্রে আজ তারা প্রতিষ্ঠিত। পুরনো এই দুই বন্ধুর অন্যরকম এক মিলন মেলা বসেছিলো চ্যানেল আইয়ে!

সংখ্যায় ইমদাদুল হক মিলনের লেখা গল্প, উপন্যাস কয়েক শতাধিক। এরমধ্যে কিছু গল্প নিয়ে নাটক, টেলিছবি কিংবা চলচ্চিত্রও নির্মিত হয়েছে। এবার ইমপ্রেস টেলিফিল্ম ও ইমদাদুল হক মিলনের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিজ্ঞাপন

গুণী এই লেখকের গল্প, উপন্যাস থেকে চ্যানেল আই টিভি নাটক, টেলিছবি অডিও ভিজুয়্যাল মাধ্যমে নির্মাণ করে তা প্রচার করবে এবং এটি চ্যানেল আই-এর ইউটিউব, রেডিও ভূমিতেও স্থান পাবে। এর ফলে বিশ্বের পাঠক, দর্শক, শ্রোতাদের কাছে সহজেই পৌঁছে যাবে এ লেখকের সাহিত্যকর্মগুলো।

বুধবার দুপুরে আয়োজিত ইমপ্রেস টেলিফিল্ম ও ইমদাদুল হক মিলনের মধ্যে ‘সৌজন্যমূল্যে শুভেচ্ছা স্বাক্ষর’ অনুষ্ঠানে ছিলেন ফরিদুর রেজা সাগর, ইমদাদুল হক মিলন ও লেখক কাইজার চৌধুরীসহ সাহিত্যিক আমীরুল ইসলাম, আনন্দ আলোর সম্পাদক রেজানুর রহমান ও নির্মাতা আবু শাহেদ ইমন।

অনুষ্ঠানে ফরিদুর রেজা সাগর বলেন, দিন বদল হয়েছে। এখন মানুষ নাটক দেখছেন, সিনেমা দেখছেন, ডিজিটাল মাধ্যমে ওয়েব ফিল্ম দেখছেন। এ কারণেই ইমদাদুল হক মিলনের কাছে একটি প্রস্তাব রেখেছিলাম যে, তার এতো এতো বই; এরমধ্যে সব বই যে সবাই পড়বেন সেটাও না। তাই ইমপ্রেস টেলিফিল্মের কাছে তার লেখা গল্পগুলো থাকলে সেটা ভিজ্যুয়ালি আমরা মানুষের কাছে তুলে ধরতে পারবো। আমাদের এই প্রস্তাবে স্বানন্দে রাজি হয়ে যান মিলন।

নিজের লেখা গল্প-উপন্যাসে নাটক, চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব নেয়ায় ইমপ্রেস টেলিফিল্ম ও বন্ধু ফরিদুর রেজা সাগরের প্রতি কৃতজ্ঞতা জানান ইমদাদুল হক মিলন। তিনি বলেন, আমি এই লেখক জীবনে দেশে-বিদেশে অনেক বড় বড় পুরস্কারও পেয়েছি, কিন্তু আজকে ইমপ্রেস টেলিফিল্ম আমার লেখাগুলো নিয়ে যে সিদ্ধান্ত গ্রহণ করেছে এরচেয়ে বড় পুরস্কার আমার জীবনে আর কিছু নেই।