চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই নারী সাংবাদিককে বিশেষ সম্মাননা প্রদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নারীদের জন্য অনুকূল পরিবেশ তৈরি করেছেন। প্রতিকূলতা মোকাবেলা করে নারীরা এগিয়ে চলেছে। এবং সাংবাদিকতা পেশায় নারীরা চলার পথে যেন ঝরে না পড়ে সে বিষয়ে নীতিনির্ধারকদের আরও সচেতন হওয়ার আহবান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আন্তর্জাতিক নারী দিবস ২০১৮ উপলক্ষে ৬ মার্চ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ‘গণমাধ্যমে নারীর কর্মপরিবেশ শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

এ সময় অনুষ্ঠানে ডিআরইউ’র প্রবীণ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও ডিআরইউ’র সাবেক সহ-সভাপতি মাহমুদা চৌধুরীকে সাংবাদিকতা ও নারী অধিকার প্রতিষ্ঠায় অবদানের জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হয়। তাঁদের দুজনের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার তুলে দেন ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ। পরে সম্মাননাপ্রাপ্ত ফরিদা ইয়াসমিন ও মাহমুদা চৌধুরী তাঁদের বক্তব্যে প্রতিকূল অবস্থা মোকাবেলা করে গণমাধ্যমের সফল অভিজ্ঞতা তুলে ধরেন এবং এ প্রজন্মের নারীদের এগিয়ে আসতে উৎসাহ দেন।

অনুষ্ঠান চলাকালে ভাস্কর শিল্পী ফেরদৌসী প্রিয়ভাষিণীর মত্যু সংবাদ এলে তাঁর সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন