চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই থানার ঠেলাঠেলিতে অবশেষে মামলা

ধামরাই ও মির্জাপুর থানার মধ্যে মামলা নেওয়া নিয়ে রশি টানা-টানির পর অবশেষে শাকিল ও ইমরান হত্যার মামলা নেয় মির্জাপুর থানা পুলিশ। শাকিলের মা জোসনা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে দুই শিশু হত্যার মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুদ্দীন।

অজ্ঞাতদের আসামী করে মামলা করা হয়েছে বলে জানান ওই থানার ওসি।

Advertisement

এর আগে মির্জাপুর থানা পুলিশ লাশ দুটি উদ্ধার করে মর্গে পাঠালেও মামলা নিতে অস্বীকৃতি জানিয়েছিলো। মামলা নিতে দীর্ঘসূত্রিতার কারণে সাধারণ মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

ঢাকার ধামরাই উপজেলার চর চৌহাট গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে শাকিল (১০) ও একই গ্রামের আবু বক্করের ছেলে ইমরান (১১) গত ২৭ জানুয়ারী বুধবার টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার হাড়িয়া গ্রাম এলাকা থেকে নিখোঁজ হয়। পরদিন বৃহস্পতিবার মোবাইল ফোনে প্রথমে চার লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা। পরে তার এক লাখ টাকায় দফা-রফা হয়।

বিকাশে টাকা পাঠানোর কথা বলা হয় সেই সাথে রাত ১২ টা পর্যন্ত সময় বেধে দেওয়া হয়। অপহরণকারীদের চাহিদামতো টাকাও সংগ্রহ করে ওই দুই পরিবার। কিন্তু অপহরণকারীদের দেয়া বিকাশ নাম্বার বন্ধ থাকায় টাকা পাঠাতে পারেনি তারা।

পরে মুক্তিপণ না পেয়ে শুক্রবার রাতের কোন একসময় ওই দুই শিশুকে জবাই করে হত্যা অপহরণকারীরা। তাদের লাশ ফেলে রাখা হয় দুই উপজেলার সীমান্তবর্তী মির্জাপুর উপজেলার হাড়িয়া গ্রামের এক লেবু বাগানে।