চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দীপনের ‘অন্তর্জাল’ সিনেমায় যুক্ত হলেন মীম

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপংকর দীপনের নতুন সিনেমা ‘অন্তর্জাল’-এ আগেই যুক্ত হয়েছেন সিয়াম, সুনেরাহ। এবার যুক্ত হলেন লাক্স চ্যানেল আই সুপারস্টার বিদ্যা সিনহা মীম। দেশের প্রথম সাইবার থ্রিলার ঘরানার এ সিনেমায় ২০ জুন মীমকে চুক্তিবদ্ধ করানো হয়েছে বলে জানান দীপংকর দীপন।

তিনি বলেন, মীমকে দেখা যাবে সাইবার রেসপন্ডার হিসেবে।

বিজ্ঞাপন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী মীম জানান, প্রযুক্তিখাত ও সাইবার দুনিয়ায় নারীদের এগিয়ে আসতে অনুপ্রেরণা তৈরিতে সিনেমাটিতে যুক্ত হয়েছেন তিনি। বলেন, এ ধরনের গল্প ও চরিত্র বাংলা সিনেমায় আগে আসেনি। সিনেমাতে আমি কাজ করার সুযোগ পেয়ে আনন্দিত। তাছাড়া দীপনদার সঙ্গে কাজের আগ্রহ অনেকদিনের। সেই ইচ্ছাও পূরণ হতে যাচ্ছে।

মীম জানালেন, কেন তিনি ‘অন্তর্জাল’ সিনেমায় যুক্ত হলেন। তার ব্যাখ্যা, একটি দেশ যখন সাইবার অ্যাটাকের মুখে পড়ে তখন সে দেশের বিভিন্ন প্রতিষ্ঠান ও জনগোষ্ঠী মিলে দেশকে রক্ষা করে। ‘অন্তর্জাল’-এ আমি দেশকে রক্ষার যুদ্ধে নামবো সার্টের সাইবার সিকিউরিট স্পেশালিস্ট হিসাবে। বাংলাদেশের খুব কম মানুষই সার্ট বিষয়ে জানেন। চরিত্রটির মাধ্যমে সার্ট বিষয়ে দেশের মানুষকে জানাতে পারবো এবং সাইবার সচেতনতা তৈরিতে ভূমিকা রাখবো। এটি হচ্ছে যুক্ত হবার অন্যতম কারণ।

দীপংকর দীপনের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’। পুলিশ অ্যাকশন থ্রিলারধর্মী সিনেমাটির মাধ্যমে তিনি দর্শকদের কাছে আস্থা অর্জন করেন। র‍্যাবের পৃষ্ঠপোষকতায় তার আরেক ছবি সুন্দরবনের জলদস্যু ও রূপ বৈচিত্র্য নিয়ে ‘অপারেশন সুন্দরবন’ মুক্তির অপেক্ষায়। এর মধ্যেই তিনি শুরু করতে যাচ্ছেন ‘অন্তর্জাল’। শিগগির সিনেমাটির শুটিং শুরু হতে পারে বলে জানান নির্মাতা।

গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক চ্যানেল আই ডিজিটাল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান দীপনকে সঙ্গে নিয়ে ছবিটির ঘোষণা দিয়ে সবাইকে চমকে দেন।

দীপংকর দীপন বলেন, প্রযুক্তির উৎকর্ষে আগামীর যুদ্ধটা হবে সাইবারে। আমাদের যোদ্ধারা কতটা প্রস্তুত? এই ভাবনা থেকে নির্মিত হচ্ছে ‘অন্তর্জাল’। তিনি বলেন, মীম দীর্ঘদিন ধরে নানান চরিত্রে অভিনয়ের মাধ্যমে নিজের দারুণ অবস্থান তৈরি করেছেন। এবার সাইবার জগতের একটি বড় সমস্যার মুখোমুখি হচ্ছেন তিনি। দেখার অপেক্ষা মীম উতরে যেতে পারেন কিনা।

‘অন্তর্জাল’র গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। সার্বিক সহযোগিতায় স্পেলবাউন্ড লিও বার্নেট।

বিজ্ঞাপন