চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন শশী কাপুর

এ বছর ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার দাদাসাহেব ফালকে পেয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর। রোববার ৭৭  বছর বয়সী এই অভিনেতা নিজ হাতে এ পুরস্কার গ্রহণ করেন। এ সময় পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

কথা ছিল ৩০ এপ্রিল শশী কাপুরের জন্মদিনে তার হাতে পুরস্কার তুলে দেবেন। কিন্তু বিভিন্ন জটিলতায় সেইসময় পুরস্কার দেয়া সম্ভব হয়নি।

বলিউডে কাপুর সাম্রাজ্যের অন্যতম সদস্য প্রখ্যাত অভিনেতা পৃথ্বিরাজ কাপুরের ছেলে শশীকাপুর ২০১১ সালে পদ্মভূষণ খেতাবও পান।

বিজ্ঞাপন

একসময়ের হার্টথ্রব শশী কাপুর ১১৬টি চলচ্চিত্রে অভিনয় করলেও ৬১টি সিনেমায় তিনি নায়ক হিসেবে অভিনয় করে দর্শক জনপ্রিয়তা পান। তার সুপারহিট ছবিরগুলোর মধ্যে ‘দিওয়ার’, ‘কাভি কাভি’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘নিদ হামারি খোয়াব তুমহারি’, ‘হিরালাল পান্নালাল’, আওয়ারা’র মতো জনপ্রিয় ছবিতে তিনি অসাধারণ অভিনয় করেন।

তখনকার সময়ে পর্দা কাপানো অভিনেত্রী রেখা, শর্মিলা ঠাকুর, নন্দা, হেমা মালিনী, জিনাত আমানের সঙ্গে শশী কাপুরের রসায়ন যেন তখন সারাভারতের আলোড়ন তুলেছিল।

ভারতের চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য শশী কাপুরকে দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত করায় বলিউডের অভিনেতা অভিনেত্রীরা অভিনন্দন জানিয়েছেন।

পাশাপাশি কাপুর পরিবারের সদস্য ঋষি কাপুর, রণধীর কাপুর, রণবীর কাপুর, কারিনা কাপুর, কারিশমা কাপুরসহ অনেক তারকাও তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিজ্ঞাপন