চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

এশিয়ান গেমস হকি বাছাইপর্ব

বিজ্ঞাপন

স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে লড়াইটা হল একপেশে। শুরুতে পিছিয়ে পড়লেও ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত বড় জয়ে এশিয়া কাপ হকির বাছাইপর্বের ফাইনালে উঠল লাল-সবুজের দল।

শনিবার ব্যাংককে দ্বিতীয় সেমিফাইনালে থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। লাল সবুজের হয়ে জোড়া গোল করেছেন আশরাফুল ইসলাম এবং একটি করে গোল করেছের রোমান সরকার ও রকিবুল হাসান।

pap-punno

প্রথম সেমি-ফাইনালে ইন্দোনেশিয়াকে ২-০ গোলে হারিয়েছে ওমান। রোববার তাদের বিপক্ষে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ। গতবারের বাছাইয়ের ফাইনালে এই ওমানের বিপক্ষেই ২-০ গোলে হেরেছিল তারা।

Bkash May Banner

ইন্দোনেশিয়াকে ৩-১ গোলে হারিয়ে বাছাইপর্বের খেলা শুরু করেছিল বাংলাদেশ । এরপর দিাবীয় ম্যাচে শ্রীলঙ্কাকেও একই ব্যবধানে হারিয়ে এশিয়ান গেমসে খেলা নিশ্চিত করে আশরাফুল-রোমানরা। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সিঙ্গাপুরকে ১-০ গোলে হারিয়েছিল লাল সবুজের দল।

ফাইনালে ওঠার লড়াইয়ে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দশম মিনিটেই চানাচলের গোলে লাল-সবুজদের চমকে দেয় থাইল্যান্ড। ২২তম মিনিটে রোমানের ফিল্ড গোলে সমতা ফেরায় গোবিনাথ কৃষ্ণমূর্তির শিষ্যরা।

২৯ তম মিনিটে লিড পেয়ে যায় বাংলাদেশ। পেনাল্টি কর্ণার থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন আশরাফুল। তৃতীয় কোয়ার্টারের শুরুতে আবারও পেনাল্টি কর্ণার থেকে গোল করে ব্যবধান বাড়ান আশরাফুল। ৪৭ মিনিটে রকিবুলের গোলে ব্যবধান ৪-১ করে বাংলাদেশ।

বিজ্ঞাপন

Bellow Post-Green View