চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

তারকা মায়েদের মা দিবস

লকডাউনের কারণে কাজ নেই, শুটিং বন্ধ: মায়েরা সন্তানের কাছে, সন্তানেরা মায়ের কাছে

Nagod
Bkash July

পৃথিবীর সবচেয়ে মধুরতম শব্দ হচ্ছে মা। একজন নারীর জন্য মা হওয়ার আনন্দ নাকি সবচেয়ে বেশি! মায়ের প্রতি শ্রদ্ধা ভালোবাসা জানানোর কোনো দিন নেই যদিও, তবু মে মাসের দ্বিতীয় রবিবারকে সারা বিশ্ব মা দিবস হিসেবে পালন করে। তবে এবছরের মা দিবসটা করোনার জন্য ক্ষাণিকটা অন্যরকম! শুটিংয়ের কারণে অন্যান্য বছরের মা দিবসে একসঙ্গে সময় কাটাতে না পারলেও এ বছর লকডাউনের কারণে নিজ নিজ বাড়িতে সময় কাটানোর সুযোগ পাচ্ছেন তারকা মা ও তাদের সন্তানরা:

Reneta June

গৌরি খান ও সুহানা খান
সুহানা ও তার মা গৌরি খানের সম্পর্কটা মা-মেয়ের নয়। সম্পর্কটা বন্ধুত্বের। গৌরী এবং সুহানাও সেই কথাটি মানেন। তাদের  সম্পর্ক যে আসলেই বন্ধুত্বের সেই প্রমাণ তাদের সোশ্যাল মিডিয়ার পোস্টেই প্রকাশ পায়।

কারিনা কাপুর খান ও তৈমুর
মা দিবসের বিশেষ এই দিনটিতে বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান সময় কাটাচ্ছেন ছেলে তৈমুরের সাথে। সন্তানের জন্মের পর ফিল্ম ক্যারিয়ারে ভাটা পরে বলে যে প্রবাদ প্রচলিত আছে তাকে মিথ্যা প্রমাণ করেছেন কারিনা।

ঐশ্বরিয়া রাই বচ্চন ও আরাধ্য
ঐশ্বরিয়া ও তার মেয়ের মধ্যকার সম্পর্ক যে কতটা মধুর তার প্রমাণ মিলে ঐশ্বরিয়ার সোশ্যাল মিডিয়া পোস্ট থেকে। মায়ের সাথেই অধিকাংশ সময় কাটান আরাধ্য। মায়ের অ্যাওয়ার্ড শো এবং আন্তর্জাতিক ভ্রমণেও সঙ্গী হতে দেখা গেছে আরাধ্যকে। মায়ের যে খুব কাছের মেয়ে সেই ধারণা তাদের জুটির জনপ্রিয়তা থেকেই বুঝা যায়।

নীতু কাপুর ও রণবীর কাপুর
বলিউডে মা-ছেলের অন্যতম জনপ্রিয় জুটি নীতু কাপুর ও রণবীর কাপুর। মায়ের পথেই হাঁটছেন বলিউডের জনপ্রিয় এই অভিনেতা। বরাবরই ছেলের ভালো কাজের প্রসংশা করে তাকে উৎসাহিত করেন মা নীতু। একই সাথে কাজ খারাপ হলে সেটি থেকেও শিখতে অনুপ্রেরণা জোগান মা নীতু।

অমৃতা সিং ও সারা আলি খান
‘মার্দ’, ‘বেতাব’, ‘আয়না’, ‘নাম’ ও ‘টু স্টেট’র মতো ব্যবসায় সফল ছবিগুলোতে অভিনয় করেছেন অভিনেত্রী অমৃতা সিং। তবে এখন খুব একটা রূপালি পর্দায় পাওয়া যায় না তাকে। তবে মেয়ে সারা এখন মায়ের মতোই অভিনয় জগতে পা রেখেছেন।  ‘কেদারনাথ’ সিনেমার মধ্যদিয়ে বলিউডে অভিষেক করেছেন এই সুন্দরী। এরপর তাকে রণবীর সিংয়ের বিপরীতে ‘সিম্বা’ ও সর্বশেষ ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল ২’ ছবিতে দেখা গিয়েছে।

জয়া বচ্চন ও অভিষেক বচ্চন
বলিউডের জনপ্রিয় অভিনেত্রী জয়া বচ্চনের একমাত্র ছেলে অভিষেক বচ্চন। মায়ের মতোই অভিনয় জগতে কাজ করলেও খুব একটা সফলতা পাননি বলিউডের এই অভিনেতা। তবে প্রায় খবরের শিরোনামে আসেন ‘ধুম’খ্যাত এই তারকা।

কাজল ও নাইসা
বলিউডের আরেক যত্নশীল মা হলেন কাজল। কাজল মনে করেন মা হওয়াটা একটা পরীক্ষার মতো, যেখানে তিনি সব সময়েই সেরা হতে চেয়েছেন। প্রথম সন্তান নাইসাকে গর্ভে ধারণ করার পর তিনি বুঝতে পেরেছিলেন মাতৃত্ব কোনো সহজ কাজ না।

শ্রীদেবী ও জানভি কাপুর
বলিউডে মা-মেয়ের সম্পর্ক গুলোর ভেতর শ্রীদেবী ও জানভি কাপুরের সম্পর্কটা যেন একটু অন্যরকমই। মা শ্রীদেবী প্রয়াত হওয়ার দুই বছর পার হয়ে গেছে কিন্তু তারপরও কেন যেন মায়ের অনুপস্থিতি মেয়েকে কাঁদায় প্রতিনিয়তই।

শর্মিলা ঠাকুর ও সোহা আলি খান
সৌন্দর্যের প্রতীমা শর্মিলা ঠাকুর। নবাব মনসুর আলী পতৌদির স্ত্রী ও কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বংশধর শর্মিলা ঠাকুর ছিলেন অসাধারণ এক অভিনেত্রী। ১৯৬৯ সালে মনসুর আলীকে বিয়ে করলে তার ঘরে তিন সন্তান হয়। যাদের একজন সাইফ আলি খান, সাবা আলি খান ও সোহা আলি খান। মেয়ে সোহা আলি খান চলচ্চিত্রে তার অভিনয় দিয়ে তেমন জাদু দেখাতে পারেননি। দেখতে মায়ের মতো হলেও মায়ের জনপ্রিয়তার ধারে কাছেও যেতে পারেননি সোহা, তবে জনপ্রিয়তা কম পাননি। তবে ছেলে সাইফ আলি খান এখনও বলিউড ইন্ডাস্ট্রির সেরা নায়কদের মধ্যে একজন।

BSH
Bellow Post-Green View