চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা উত্তরে প্রতিশ্রুতির জোয়ার

মেয়র নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা উত্তরের প্রার্থীদের প্রচারনায় নানা প্রতিশ্রুতির জোয়ারে বিপুল সমারোহেই চলছে জনগনের সমর্থন আদায়ের চেষ্টা। নগরবাসীর কল্যাণে জীবন উৎসর্গ করার ঘোষণা দিয়েছেন উত্তরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক। আর বিএনপি সমর্থিত তাবিথ আউয়ালের কন্ঠে এখনো নানা অভিযোগ।

মোহাম্মদপুর আজ (সোমবার) প্রচারণার সময় নগরবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে উত্তর সিটিতে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী আনিসুল হক বলেছেন, ঢাকার জনগণের উন্নয়নই তার লক্ষ্য। এছাড়াও সাধারন মানুষের জন্য কাজ করতে পরিবার, বাবা ও সন্ত্বানদের কাছ থেকে পাঁচ বছর সময় নিয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল এদিন প্রচারণা শুরু করেন মিরপুরের শাহ আলী মাজার থেকে। তিনি অভিযোগ করেন, মামলার কারণে বিএনপি নেতারা মাঠে নামতে পারছেন না। নির্বাচন কমিশনের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করে সুষ্ঠু নির্বাচনি পরিবেশ সৃষ্টির আহ্বান জানান তিনি।

Advertisement

আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দু’জনের বাইরে যারা মেয়র প্রার্থী তাদেরও আশা, জনগণ তাদের পক্ষেই থাকবে। মেয়র প্রার্থী নাদের চৌধূরী বলেন, দূর্ণীতিমুক্ত এবং দলীয় প্রভাবমুক্ত একটি সিটি কর্পোরেশন তার অঙ্গিকার। নিরাপত্তাহীনতায় ভোগা নগরীর মানুষদের নিরাপত্তা নিশ্চিত করতে তার কিছু কর্মসূচী রয়েছে বলে জানান তিনি।

সমাজের দরিদ্র, মধ্যবিত্ত, নিম্নবিত্ত মানুষদের স্বার্থের পক্ষে নিজেদের অবস্থান তুলে ধরেন মেয়র প্রার্থী আব্দুল্লাহ কাফি রতন।  আরেক প্রার্থী জোনায়েদ সাকী বলেন, আমাদের প্রধান কাজ হবে এই সিটি কর্পোরেশনে নাগরিকদের মর্যাদা প্রতিষ্ঠা করা।

জনগণের আশা নির্বাচনের পর যেনো জনপ্রতিনিধিরা তাদের ভুলে না যান। প্রতিশ্রুতির বাস্তবায়ন চান তার। কয়েকজন স্থানীয় ভোটারদের সাথে কথা বললে এমনটি জানান তারা।