চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপারহিট ছবির তালিকায় ‘পাসওয়ার্ড’, তৃতীয় সপ্তাহে বাড়ছে হল

হল মালিক ও প্রদর্শক সমিতির নেতারা বলছেন, সুপারহিট থেকে বাম্পারহিটের পথে ‘পাসওয়ার্ড’। তৃতীয় সপ্তাহে এসে বাড়ছে আরো ৯টি প্রেক্ষাগৃহ…

ঈদের ছবি ‘পাসওয়ার্ড’-এর জয়জয়কার সারাদেশে। মুক্তির প্রথমদিন থেকে দুই সপ্তাহ পেরিয়ে গেলেও ‘পাসওয়ার্ড’ নিয়ে দর্শকের আগ্রহ এখনও ভাটা পড়েনি, বরং বেড়েছে। ঢাকাই চলচ্চিত্রের এই সংকট সময়ে ব্যবসা সফল ছবির খুব দরকার ছিলো, বিশেষ করে বছরের অধিকাংশ সময় লস গুনতে থাকা হল মালিকদের জন্যতো বটেই।

হল মালিক ও প্রযোজকের সেই চাহিদায় পূরণ করে রীতিমত আলোর দিশারী ‘পাসওয়ার্ড’। চলচ্চিত্র প্রদর্শক সমিতির এক জ্যেষ্ঠ নেতা এমনটাই মনে করছেন।

বিজ্ঞাপন

মধুমিতা সিনেমা হলের কর্ণধার ও প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ চ্যানেল আই অনলাইনকে বললেন, আমার হলে টানা দুই সপ্তাহ ‘পাসওয়ার্ড’ সাফল্যের সঙ্গে চলেছে। শুক্রবার থেকে তৃতীয় সপ্তাহেও চলবে।

নতুন কোনো ছবি নেই। মানসম্মত নতুন ছবি না আসা পর্যন্ত মধুমিতায় ছবিটি চালাবেন বলেও জানান ইফতেখার। বললেন, খুব ভালো গেছে। প্রথম সপ্তাহ তো মারমার কাটকাট চলেছে। বিশ্বকাপ খেলার মধ্যেও মানুষ হলে এসে ‘পাসওয়ার্ড’ দেখে তৃপ্তি পেয়েছেন।

অন্যান্য ছবি এমন ব্যবসা করলে সিনেমা হল বাঁচাতে বিদেশী ছবি আমদানির প্রয়োজন হবে না বলে মনে করেন নওশাদ। যোগ করে তিনি বলেন, দুই সপ্তাহে দেশের যতগুলো হলে ‘পাসওয়ার্ড’ চলেছে, তারমধ্যে শুরু থেকেই মধুমিতায় সবচেয়ে ভালো চলছে। অলরেডি ‘পাসওয়ার্ড’ সুপারহিট। আর দুই সপ্তাহ এভাবে চললে বাম্পারহিট হয়ে যাবে।

নওশাদ বললেন, প্রদর্শক সমিতির হিসেব মতে ‘পাসওয়ার্ড’ ইতোমধ্যেই সাকসেসফুল প্রজেক্ট।

পাসওয়ার্ডের রমরমা অবস্থা যশোরের ঐতিহ্যবাহী সিনেমা হল মনিহারেও। হলটির সার্বিক দায়িত্বে থাকা তোফাজ্জেল হোসেন চ্যানেল আই অনলাইনকে বললেন, টানা দুই সপ্তাহে দারুণ চলেছে ছবিটি। তৃতীয় সপ্তাহেও সাফল্যের সঙ্গে চলবে। তিনি জানান, যে টাকা দিয়ে ছবি নিয়েছিলেন, লাভ করেছেন দ্বিগুণ। তবে বিশ্বকাপ খেলা না থাকলে আরও দর্শক হলে আসতো বলে জানান তিনি।

তার ভাষ্য, ‘পাসওয়ার্ড’ দিয়ে দর্শক আবার হলে এসেছে। এ ধরণের মানসম্পন্ন ছবি হলে সিনেমায় আবার সুদিন ফিরবে।

সাতক্ষীরার সংগীতা সিনেমা হলে ‘পাসওয়ার্ড’ দুই সপ্তাহ চলেছে। হলের ম্যানেজার মো আবদুল হক জানান, এ ছবি প্রদর্শন করে অনেকদিক পর প্রত্যাশার চেয়ে বেশি ব্যবসা করেছেন। তার কথা, ঈদের দিন সন্ধ্যায় বজ্রপাত হয়েছিল। এতে হলের কিছু অংশে ক্ষতি হয়। সেজন্য একটি শো বন্ধ রেখেছিলাম। পরে সবগুলো শো সুপার গেছে। ‘পাসওয়ার্ড’ দিয়ে হলটি আবার আলোর মুখ দেখেছে। তিনি বলেন, সব ছবি যদি এমন ভালো হতো তাহলে আমাদের ব্যবসায়িক দৈনতা থাকতো না।

ঢাকা ও ঢাকার বাইরে মাল্টিপ্রেক্সগুলোর সাথে যোগাযোগ করেও ‘পাসওয়ার্ড’-এর ব্যবসা সম্পর্কে ইতিবাচক মন্তব্যই পাওয়া গেছে। তারা প্রায় সবাই বলেছেন, ঈদের এই ছবিটি থেকে তারা ভালো ব্যবসা করেছেন। এমনকি স্টার সিনেপ্লেক্স ও ব্লক বাস্টারে ৪ টি করে শো প্রদর্শিত হয়েছে। তৃতীয় সপ্তাহেও যথারীতি ‘পাসওয়ার্ড’ মহাসমারোহে সবখানেই চলবে।

মালেক আফসারী পরিচালিত ছবি পাসওয়ার্ডের প্রযোজক শাকিব খান নিজেই। তার সঙ্গে রয়েছেন এমডি ইকবাল। ছবিটি নির্মিত হয়েছে শাকিব খান ফিল্মস (এসকে ফিল্মস) এর ব্যানারে। শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন বুবলী, ইমন, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা শানু প্রমুখ।

‘পাসওয়ার্ড’ ছবির সাফল্যে উচ্ছ্বসিত ছবির নায়ক ও প্রযোজক শাকিব খান। চ্যানেল আই অনলাইনকে ঢালিউডের এই তারকা অভিনেতা বলেন, সফলতার শীর্ষে অবস্থা করছে ‘পাসওয়ার্ড’। তৃতীয় সপ্তাহে নতুন করে আরও ৯ হলে ছবিটি চলবে। এতোদিনেও একটি হল থেকেও ছবি নামেনি, বরং আরও প্লাস হচ্ছে।

মুক্তির পর অন্যান্য ছবি যেখানে সপ্তাহ পর পর হল কমতে থাকে, ‘পাসওয়ার্ড’ যেখানে প্রতি সপ্তাহে বাড়ছে। বছরের প্রথম সুপারহিট ছবি ‘পাসওয়ার্ড’। দেশের মানুষ পাসওয়ার্ড সাদরে গ্রহণ করেছেন, আমার বিশ্বাস দেশের বাইরেও খুব ভালো চলবে দৃঢ় আশা ব্যক্ত করেন ঢাকাই ছবির এই সম্রাট।