চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ড্রামবাজ’ নিয়ে আসছেন পান্থ কানাই

শিরোনাম শুনে হয়তো অনেকে মনে করছেন, ড্রামবাজ শিরোনামে কোনো গান বা অ্যালবাম নিয়ে আসছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও মিউজিশিয়ান পান্থ কানাই! কিন্তু আদতে তা নয়। বরং এই নামে একটি মিউজিক স্কুল খুলেছেন এই শিল্পী।

মিরপুর ১১ নম্বরে অবস্থিত ড্রামবাজ স্কুলে এরইমধ্যে ভর্তি প্রক্রিয়াও শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন এই মিউজিশিয়ান। ড্রামকে প্রাধান্য দিয়ে খোলা এই স্কুলে শুধু ড্রাম নয়, শেখানো হবে গান, গিটার। আর ক্লাস নেবেন স্বয়ং পান্থ কানাই।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে পান্থ কানাই বলেন: মিউজিককে ছড়িয়ে দেয়ার তাগিদ অনুভব করতাম বেশ আগে থেকেই। এ কারণে নিজে গেয়েছি, ড্রাম বাজিয়েছি। কিন্তু আমার কাছে মনে হয় নিজের ভেতরের সংগীত দিয়ে আরেকজনকে সংক্রমিত করা গেলে সেটা রাষ্ট্রেরও কাজে লাগবে। সংগীত মানুষকে হিংসা ভোলায়, মানুষের সাথে মানুষের ব্যবধান কমায়।

আগ্রহীদের ভর্তির ন্যুনতম যোগ্যতা সম্পর্কে তিনি বলেন, ভেতরে সংগীত ধারণ করতে হবে। সংগীত ভালোবেসে আসলে আমি আমার সবটুকু দিয়ে তাকে শেখাবো। আপাতত মিরপুর দিয়ে আরম্ভ হলেও পর্যায়ক্রমে নিকেতন, উত্তরাসহ ঢাকা শহরের বেশ কিছু জায়গায় এই স্কুল চালানোর ইচ্ছের কথা জানান নগর বাউল, সোলস সহ দেশের খ্যাতিনামা ব্যান্ডে বাজানো এই ড্রামার।

যারা ড্রামবাজে ভর্তি হতে ইচ্ছুক তাদের এই পেইজের https://www.facebook.com/drumbuzz/ মাধ্যমে যোগাযোগ করার আহবান করেছেন পান্থ কানাই।