চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেমোক্রেটদের প্রাইমারি নির্বাচন: বাংলাদেশি প্রার্থীদের জমজমাট প্রচারণা

আগামী ২২ জুন নিউইয়র্ক স্টেটে ডেমোক্রেটিক পার্টির প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রার্থীদের প্রচারণায় সরগরম নির্বাচনী এলাকা। বিভিন্ন ডিস্ট্রিক্টে বাংলাদেশি প্রার্থীরা সিটি কাউন্সিলম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা তাদের নির্বাচনী প্রতিশ্রুতি তুলে ধরছেন বাংলাদেশিসহ বিভিন্ন বর্ণ, গোত্রের মানুষের কাছে।

নিউইয়র্কের ব্রন্কসের ডিস্ট্রিক্ট-১৮’ থেকে সিটি কাউন্সিলম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এটর্নি এম মজুমদার। তিনি তার নির্বাচনী প্রচারণায় বাংলাদেশি মিডিয়াসহ কমিউনিটির সবার সহায়তা কামনা করেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পাবলিক ও সিটি মিলিয়ে ২ লাখ ৮ হাজার ফান্ড সংগৃহীত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে এম মজুমদার বলেন, মূলধারার রাজনীতিতে ভালভাবে সম্পৃক্ত হতে না পারলে কমিউনিটির মানুষের সর্বাঙ্গীন উন্নতি সম্ভব নয়।

ডিস্ট্রিক্ট-৩৭ এ প্রার্থীতা ঘোষণা করেছেন অপর বাংলাদেশি মিজবা আবদিন। নির্বাচনের দিন ভোট দিয়ে ও প্রচারণায় সহায়তা করতে তিনি সবার প্রতি বিশেষ করে বাংলাদেশি কমিউনিটির প্রতি আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্রের মাটিতে নিজেদের অবস্থান সুসংহত করতে নির্বাচনে জয়লাভের বিকল্প নেই বলে মনে করেন তিনি।

বিজ্ঞাপন

ডিস্ট্রিক্ট-২৪ এ কাউন্সিলম্যান পদে লড়ছেন কমিউনিটির পরিচিত মুখ, ডেমোক্রেট নেতা সাবুল উদ্দিন। তার নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে ক্ষুদ্র ব্যবসায় সহায়তার জন্য স্মল জব সারভাইভাল অ্যাক্ট পাশে সমর্থন দান, অ্যাফোর্টেবল হাউজিংয়ের আওতা সম্প্রসারণের জন্য ভূমিকা পালন করা যাতে অধিক সংখ্যক সাধারণ আয় সম্পন্ন মানুষ বাসস্থানের ব্যবস্থা করতে পারে।

তিনি দিনরাত নির্বাচনী প্রচারণায় সময় ব্যয় করছেন। নির্বাচনী এলাকার ভালই সাড়া পাচ্ছেন বলে জানিয়েছেন সাবুল উদ্দিন।

২২ জুন প্রাইমারিতে মেয়র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রে মেকগ্রে। প্রচারণায় নিউইয়র্ক সিটির অধিবাসীদের সমস্যা সমাধানে যথাসাধ্য চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

মেয়র প্রার্থী হিসাবে তাকে বেছে নেওয়ার জন্য তিনি নগরবাসীর প্রতি আহ্বান জানান।