চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেঙ্গু রোগী ভর্তিতে ঢামেক’র রেকর্ড

একদিনে (২৪ ঘণ্টা) ডেঙ্গু রোগী ভর্তি এবং সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগীকে চিকিৎসা দিয়ে রেকর্ড গড়েছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক)।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বর নিয়ে ভর্তি হন ২৫৩ জন রোগী। এটি ঢামেকের ইতিহাসে একদিনে ডেঙ্গু নিয়ে ভর্তি রোগীর সর্বোচ্চ সংখ্যার রেকর্ড।

বিজ্ঞাপন

একইভাবে বর্তমানে ডেঙ্গু নিয়ে হাসপাতালটিতে চিকিৎসাধীন ৮৪৮ জন রোগী। এটিও ঢামেকের ইতিহাসে সর্বোচ্চ।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শুক্রবার থেকে এ পর্যন্ত সারাদেশে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁও সদর হাসপাতাল থেকে রংপুর হাসাপাতালে নেয়ার পথে কলেজ ছাত্রী অভিরাণী রায় মারা গেছেন।

বিজ্ঞাপন

শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রিফাত ও ইউনাইটেড হাসপাতালে মেহবুব নামে দুই শিশুর মৃত্যু হয়। শমরিতা হাসপাতালে শুকান্ত রোজারিও নামে এক তরুণের মুত্যু হয়েছে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মজিবর রহমান ও ফরিদপুরে লিলি আক্তার নামে আরো ২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

রাজধানী ঢাকার সরকারি-বেসরকারিসহ সারাদেশের প্রায় ৪০টি হাসপাতালে বর্তমানে ৮ হাজার ৭৬৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৬৬৮ জন।

সরকারি হিসাব অনুযায়ী ডেঙ্গুতে এ পর্যন্ত ২৯ জন মারা গেছেন। তবে বেসরকারি হিসাব অনুযায়ী ৬৮ জনের মৃত্যু হয়েছে।

Bellow Post-Green View