চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেঙ্গুজ্বরে রাজধানীতে এক শিশু ও আরেকজন অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীতে এক শিশু ও এক অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সোমবার সকাল ৯টা ৪৫ মিনিটে হাসান নামে এক শিশু মারা গেছে। আর সোহরাওয়ার্দী হাসপাতালে মারা গেছে শারমীন আকতার নামে অন্তঃসত্ত্বা নারী।

বিজ্ঞাপন

শিশু হাসানের বাবা পেশায় একজন নিরাপত্তাকর্মী, আর মা গৃহিণী। তারা সিপাহবাগে থাকতো। হাসানের মৃত্যুতে এই নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১৩ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো।

বিজ্ঞাপন

সোহরাওয়ার্দী হাসপাতালে মৃত্যুবরণ করা শারমীন আকতার একজন গৃহবধূ ছিলেন। তিনি ৩২ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন এবং জয়পুরহাট থেকে চিকিৎসা নিতে এসেছিলেন।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৮শ’ ৭০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। বাড়তি ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে রাজধানীর হাসপাতালগুলো। প্রতিদিনই রাজধানীর হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা যেমন বাড়ছে তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যাও।

এর আগে রোববার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শাহাবুদ্দিন কোরেশীর স্ত্রীর মৃত্যু হয়। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীও ইতোমধ্যে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। সরকারি হিসাবে এ পর্যন্ত ১৮ জনের মৃত্যুর কথা জানানো হলেও বেসরকারি হিসাবে ডেঙ্গুজ্বরে ৫১ জনের মৃত্যু হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

Bellow Post-Green View