চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

টাঙ্গাইলে অবৈধ বাংলা ড্রেজার ধ্বংস করেছে প্রশাসন

Nagod
Bkash July

টাঙ্গাইলের বাসাইলে বিভিন্ন নদী, খাল ও বিলে দীর্ঘদিন ধরে চলা অবৈধ বাংলা ড্রেজার মেশিন ধ্বংস করেছে প্রশাসন। দীর্ঘদিন ধরে বাংলা ড্রেজার বসিয়ে প্রভাবশালী মহল বালু উত্তোলন করায় ক্ষতিগ্রস্থ হচ্ছিলেন স্থানীয়রা। পরে ক্ষতিগ্রস্তদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন আজ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নদী থেকে বালু উত্তোলন কাজে ব্যবহৃত বেশ কয়েকটি বাংলা ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করে।

Reneta June

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাহিয়ান নুরেন বাসাইল সদর ইউনিয়নের মিরিকপুর ও কাউলজানী ইউনিয়নে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিয়ান নুরেন বলেন, উপজেলার বিভিন্ন নদী ও বিলে অবৈধ ভাবে বাংলা ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করায় স্থানীয়দের বসতভিটা ও কৃষি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে এমন অভিযোগে আজ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় সদর ও কাউলজানী ইউনিয়নের বিল থেকে ৫টি ড্রেজার মেশিন ও কয়েশ মিটার পাইপ ধ্বংস করা হয়।

তিনি আরো বলেন, ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে ড্রেজার পরিচালনাকারীরা পালিয়ে যায়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

BSH
Bellow Post-Green View