চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় স্কারলেট, কেট, ব্রিটনি

বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক টাইম ম্যাগাজিন। তাতে স্কারলেট জোহানসন, ব্রিটনি স্পিয়ার্স, কেট উইন্সলেট সহ বিনোদন জগতের একাধিক তারকার নাম আছে।

বুধবার টাইম ম্যাগাজিন এ তালিকা প্রকাশ করে। বিশ্বে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা নারী ও পুরুষের নাম উঠে এসেছে এই তালিকায়। তালিকায় আরও আছেন টেড লাস্যো, র‍্যাপার লিল নাস এক্স, অস্কার জয়ী নির্মাতা ক্লোয়ি ঝাও, জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক, ড্যানিয়েল কালুইয়া, মিনারি সিনেমার স্টিভেন ইয়ুন সহ আরও অনেকে।

বিজ্ঞাপন

ধারণা করা হচ্ছে ডিজনির বিরুদ্ধে মামলা করে আলোচনায় আসাতেই স্কারলেট জোহানসনের নাম উঠে এসেছে তালিকায়। ব্রিটনি এসেছেন বাবার সঙ্গে আইনি লড়াই নিয়ে আলোচনায় থাকার কারণে।

এই তালিকায় ভারত থেকে তিন জনের নাম উঠে এসেছে। তাদের মধ্যে এক জন হলেন মমতা ব্যানার্জি। বাকি দু’‌জন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং সেরাম ইন্সটিটিউটের কর্তা আদর পুনাওয়ালা।

এছাড়াও ১০০ জন প্রভাবশালীর তালিকায় নাম রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, প্রিন্স হ্যারি, তার স্ত্রী মেগান, তালিবানের অন্যতম প্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গনি বরাদরের।

বিজ্ঞাপন